পিছিয়ে গেলেন অনন্ত জলিল, কারণ ওমিক্রন!

সুপ্রভাত ডেস্ক »

কথা ছিল দীর্ঘ বিরতির পর ২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে অনন্ত জলিলের আলোচিত সিনেমা ‘দিন: দ্য ডে’। কিন্তু অজানা কারণে পিছিয়ে গেলেন এই নায়ক-প্রযোজক।
নির্ধারিত তারিখের একদিন পর (২৫ ডিসেম্বর) জানালেন এর কারণ। বললেন, ‘সিনেমাটি নির্মাণ হয়েছে ইরান ও বাংলাদেশের যৌথ প্রযোজনায়। ফলে এখানে সবকিছু আমার একার সিদ্ধান্তের ওপর নির্ভর করে না। তাই ইচ্ছে থাকার পরেও ২৪ ডিসেম্বর ছবিটি মুক্তি দিতে পারিনি। এরজন্য আমি দুঃখিত।’
মুক্তি পেছানোর কারণ হিসেবে তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনা ছিলো বাংলাদেশ-ইরানসহ আফ্রিকা, রাশিয়া ও মধ্যপ্রাচ্যে ছবিটি একইদিনে মুক্তি দেওয়ার। কিন্তু বিশ্বজুড়ে ওমিক্রন ছড়িয়ে পড়ায় সেটি ভেস্তে যায়। আমরা বাংলাদেশের পাশাপাশি একযোগে সিনেমাটি সবখানে মুক্তি দিতে চাই। সেজন্য আরও একটু সময় নিতেই হলো। নতুন তারিখ ঠিক করে শিগগিরই জানাবো।’
অনন্ত জানান, তার স্বপ্নের সিনেমা ‘দিন: দ্য ডে’। সিনেমাটি পাঁচটি ভাষায় ৮০টি দেশে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।
এটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম।
বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি।
সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। বিভিন্ন দেশে সন্ত্রাসগোষ্ঠী দমনের অভিযানে অংশ নেবেন তিনি। ছবিতে অনন্ত জলিল, বর্ষা ছাড়াও অভিনয় করেছেন ইরান ও লেবাননের শিল্পীরা।
অনন্ত জলিল অভিনীত সর্বশেষ ‘মোস্ট ওয়েলকাম ২’ সিনেমা মুক্তি পায় ২০১৪ সালের ২৯ জুলাই। গত সাত বছরে তিনি নির্মাণের ঘোষণা দিয়েছেন ‘দ্য স্পাই’, ‘সৈনিক’ ও ‘নেত্রী- দ্য লিডার’ নামের ছবিগুলো।