জীবন থেমে থাকে না : মেয়র

বালুছড়ায় অগ্নিদুর্গতদের মাঝে সহায়তা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নানা ধরনের বিপদ ও দুর্বিপাক এবং প্রাকৃতিক দুর্যোগে মানুষ ক্ষতিগ্রস্ত হলেও একেবারে নিস্ব হয়ে পড়ে না। তবে অগ্নিকা-ের ফলে ক্ষতিগ্রস্তদের সহায়-সম্বল কিছুই থাকে না, ছাই হয়ে যায়। খোলা আকাশের নিচে ঠাঁই নেয়া ছাড়া আর কোন গত্যন্তর থাকে না। তাই তাদের পাশে কেউ যদি না দাঁড়াই তা হলে তাদের বেঁচে থাকাটাই আজন্মের পাপ প্রতীয়মান মনে হয়। এই অবস্থায় তাদের পরিত্রাণে আমাদের সামর্থকে উজার করে দিতে হবে।
তিনি গতকাল শনিবার সকালে বালুছড়ায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা ও ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে একথা বলেন। জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর মো. শাহেদ ইকবাল বাবুর সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর গাজী শফিউল আজিম, সংরক্ষিত কাউন্সিলর ফেরদৌস বেগম মুন্নি, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ।
তিনি আরো বলেন, অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের আবার শুন্য থেকে শুরু করে ঘুরে দাঁড়াতে হবে। কারণ জীবন কখনো থেমে থাকে না।
ক্ষতিগ্রস্তদের এই আর্থিক সহায়তা ও ত্রাণ মোটেই যথেষ্ট নয়, তবে ঘুরে দাঁড়াতে কিছুটা হরেও স্বস্তি দেবে। মনে ইচ্ছে শক্তি অর্জনে ইন্ধন দেবে। তিনি সমাজের বিত্তবান শ্রেণিকে মানবিক বিপর্যয়ে মানুষের পার্শে দাঁড়ানোর আহ্বান জনিয়ে বলেন, এটা একটি ঈমানী দায়িত্ব।
যারা এই দায়িত্ব পালন করবেন তাদের উপর ¯্রষ্টার রহমত বর্ষিত হবে। পরে মেয়র ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রত্যেক পরিবার প্রতি পঁচিশ কেজি চাউল ও নগদ অর্থ তুলে দেন।