পারকি সৈকতে মাল্টা! অপসারণ কাজ শুরু

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা »

চট্টগ্রামের অন্যতম প্রাকৃতিক পর্যটন এলাকা পারকি সমুদ্র সৈকতে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে মেয়াদোত্তীর্ণ মাল্টা রাতের আঁধারে কে বা কারা ফেলে রেখে গেছেন বলে ধারণা করছেন স্থানীয়রা। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি ভাইরাল হলে বৃহস্পতিবার বিকালে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ অপসারণ কাজ শুরু করেন।
স্থানীয়রা জানায়, রোববার রাতে উপজেলার পরুয়াপাড়া ও পারকি সমুদ্র সৈকতে বালু চরে মেয়াদোত্তীর্ণ হওয়ায় মাল্টা গুলোকে ফেলে দেওয়া হয়েছে। সৈকত সয়লাব হয়ে গেছে বিপুল পরিমাণ মাল্টায়। এতে করে সৈকতের পরিবেশ নস্টের আশঙ্কা করছেন স্থানীয়রা। উপজেলা প্রশাসনের নজরে আসলে সৈকতের চর থেকে এ মাল্টা গুলো অপসারণের কাজ শুরু করা হয়।
স্থানীয় বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্ বলেন, রোববার দিবাগত রাতে দুইটি কার্ভার ভ্যান পরুয়াপাড়া এলাকার দিকে গিয়ে মাল্টাগুলো সৈকতে ফেলে দিতে দেখেন স্থানীয়রা। ধারণা করা হচ্ছে মেয়াদোত্তীর্ণ হওয়ায় মাল্টা শহরের কোথাও ফেলতে না পেরে রাতের আঁধারে পারকি সৈকতে ফেলে গেছে।
আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, সৈকতে কারা এসব মাল্টা ফেলে গেছেন তা এখনো জানা যায়নি। বিকাল থেকে সৈকতের পরিবেশ রক্ষায় বিপুল পরিমাণের মাল্টা গুলোকে অপসারণের জন্য ১০ জন শ্রমিক কাজ শুরু করেছেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলামসহ থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।