পথশিশুদের পাশে সিআইইউ ইংলিশ ক্লাবের সদস্যরা

পথশিশুরা পথে খায়, পথে-ই ঘুমায়। পথেই তাদের জীবন। সমাজ বদলে যাচ্ছে। কিন্তু দিনবদলের পৃষ্ঠাতে এসব অধিকারবঞ্চিত পথশিশুদের ভাগ্যন্নোয়নের গল্প পুরোনো-ই রয়ে গেছে।
চট্টগ্রাম শহরের সিআরবি এলাকার গোয়ালপাড়ায় অবস্থিত ‘বর্ণের ইশকুল’ এর একঝাঁক পথশিশুদের পড়ালেখায় এবার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ইংলিশ ক্লাবের সদস্যরা।
সম্প্রতি ক্লাবটির সঙ্গে জড়িত স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস (অনুষদ) এর শিক্ষার্থীরা দিনভর সময় কাটান বর্ণের ইশকুলে। এ সময় তারা স্কুলের ৫৪ জন পথশিশুর মাঝে দুপুরের খাবার বিতরণ করেন।
এছাড়া পড়ালেখার নানান সামগ্রী বই-খাতা-পেন্সিল তুলে দেওয়া ছাড়াও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
সিআইইউ পরিবারের সঙ্গে আনন্দময় সময় কাটাতে পেরে দারুণ খুশি এসব শিশুদের পরিবারের সদস্যরাও।
জানতে চাইলে সিআইইউ ইংলিশ ক্লাবের মডারেটর ও সহকারী অধ্যাপক সার্মেন রড্রিক্স বলেন, পড়ালেখার পাশাপাশি আমাদের শিক্ষার্থীরা এই ধরণের কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে মানুষের পাশে দাঁড়াচ্ছে। তাদের এই ধরণের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।
‘বর্ণের ইশকুল’ এর প্রতিষ্ঠাতা শরীফুল ইসলাম শরীফ বলেন, বড়দের কাছে পেয়ে এসব শিশুরা দিনটিকে স্মরণীয় করে রেখেছে। সিআইইউর ইংলিশ ক্লাবের এই ধরণের উদারতা দৃষ্টান্ত হয়ে বিবেচিত হতে পারে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইংলিশ ক্লাবের সদস্য শিক্ষার্থী ইশতিয়াক, কেলভিন, মুশফিক, সাদিকা, নদী, আয়শা, মাফরুহা, রিয়ান, তাসকিন, রাকিব, নওরীন, সামিয়া, রোমানা, ফারিজমা, জুহিন, শ্রভ্রনীলা, ইফতি, জাওয়াদ প্রমুখ। বিজ্ঞপ্তি