পটিয়ায় ছুরিকাঘাতে দোকান কর্মচারী খুন

নিজস্ব প্রতিনিধি, পটিয়া

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পটিয়ায় মোহাম্মদ ফাহিম (২২) নামের এক তরুণ খুন হয়েছেন। তিনি উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পিংগলা গ্রামের মো. নজরুল ইসলামের পুত্র।
গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার কোলাগাঁও ইউনিয়নের লাখেরা ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর পালিয়ে যায় কোলাগাঁও গ্রামের আবদুল মান্নান ড্রাইভারের পুত্র রানা হামিদ (১৬)। পরে পটিয়া থানা পুলিশ কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
জানা গেছে, খুন হওয়া ফাহিম দীর্ঘদিন ধরে উপজেলার কোলাগাঁও ইউনিয়নের বাণীগ্রামে তার বোনের বাড়িতে থাকেন। তিনি তার ভগ্নিপতির একটি রড-সিমেন্টের দোকানে কর্মচারী হিসেবে কাজ করতেন। শনিবার বিকেলে একটি নৌকা বাঁধাকে কেন্দ্র করে রানা ও ফাহিমের মধ্যে মারামারির ঘটনা ঘটে। বিষয়টি স্থানীয়রা মীমাংসাও করে দেন। রানা হামিদ এরপরও রোববার সকালে ছুরিকাঘাতে ফাহিমকে রক্তাক্ত করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানিয়েছেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রানা ও ফাহিমের মধ্যে ঘটনার আগের দিন মারামারি হয়। বিষয়টি মীমাংসাও হয়েছে। কিন্তু পরবর্তীতে রানা হামিদ ছুরিকাঘাতে ফাহিমকে খুন করে। এ ঘটনায় তাকে গ্রেফতার করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।