পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত

নিজস্ব প্রতিনিধি, কাউখালী

রাঙামাটির কাউখালীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন। উপজেলার কাউখালী সুগারমিল সড়কের উত্তর নাইল্যাছড়ি ও চট্টগ্রাম রাঙামাটি সড়কের সুগারমিল বন বিভাগের খাশখালী রেঞ্জ অফিসের সামনে এ দুটি দুর্ঘটনা ঘটে।
গতকাল রোববার সকাল ৬টার দিকে চট্টগ্রাম রাঙামাটি সড়কের কাউখালীর সুগারমিল খাশখালী রেঞ্জ বন বিভাগের অফিসের সামনে একটি ইন্স্যুরেন্স কোম্পানির মুন্সিগঞ্জ জোনের সদস্যদের বহনকারী পর্যটকবাহী বাস ও চাঁদের গাড়ি (জিপ) এর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও অন্তত ১০ আহত হয়েছেন বলে স্থানীয়দের বরাত দিয়ে জানান উদ্ধার কাজে যাওয়া কাউখালী ফায়ার সার্ভিসের ইন্সপেকটর মো. রেজাউল করিম।
তিনি জানান- ফায়ার সার্ভিস টিম পৌঁছানোর আগেই স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন জায়গায় নিয়ে গিয়েছে। ঘটনাস্থলে কাউকে পাওয়া না যাওয়ায় নিহত ও আহত কারও পরিচয় পাওয়া যায়নি।
এদিকে শনিবার সন্ধ্যায় একটি চাঁদের গাড়ি উপজেলার কলমপতি ইউনিয়নের ছোট ডলু এলাকা থেকে বাঁশবোঝাই করে কাউখালী সুগারমিল সড়ক দিয়ে চট্টগ্রামের উদ্দেশে যাচ্ছিল। উত্তর নাইল্যাছড়ি এলাকায় একটি কালভার্ট পার হওয়ার সময় মূল সড়কেই চাকা দেবে গিয়ে গাড়িটি উল্টে যায়। এসময় গাড়ির পেছনে কেরিয়ারে দাঁড়িয়ে থাকা সাহাব উদ্দিন (৫৫) গাড়িটি উল্টে যাচ্ছে দেখে লাফ দিলে বাঁশের নিচে চাপা পড়ে। এতেই তার মৃত্যু হয়।
স্থানীয়রা জানান, সাহাব উদ্দিনের বাড়ির সামনে দিয়ে গাড়িটি যাবে- তাই ওই গাড়িতে উঠেছিলো।
কাউখালী থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী জানান- উত্তর নাইল্যাছড়ি ঘটনায় নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশের সুরতহাল করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে কাউখালী থানায় কোন মামলা হয়নি। চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দুর্ঘটনাটি কাউখালীর সীমানার রাঙ্গুনিয়া থানার আওতায় পড়েছে।
চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দুর্ঘটনায় একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মাহবুব মিল্কী জানান- এ ঘটনায় মামলা হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়ি পুলিশের জিম্মায় আছে।