নির্বাচন বানচালের চক্রান্ত প্রতিহত করতে হবে

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশের অস্তিত্ব ও স্বাধীনতা টিকবে কি না এই প্রশ্নের মুখোমুখি আমরা। আগামী সংসদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চক্রান্ত চলছে। দেশকে অস্থিতিশীল করার জন্য একটা মহল উঠেপড়ে লেগেছে। তাদের প্রতিহত করতে নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

তিনি গতকাল প্রেস ক্লাবে মহানগর আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের রাজনীতিতে আমরা চ্যালেঞ্জিং সময় অতিক্রম করছি। চট্টগ্রাম-১০ আসনে উপনির্বাচন বানচালের আশঙ্কা আছে। বিএনপি-জামাায়াতকে ইঙ্গিত করে তিনি বলেন যা করবেন নিয়ম মেনে করবেন, নির্বাচন বানচাল করার ইচ্ছা থাকলে সেখান থেকে সরে আসেন।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুকে তার পরিচিতি এবং দলীয় প্রতিনিধি হিসেবে উপস্থাপন করার লক্ষ্যে প্রাক প্রস্তুতি নির্বাচনী কার্যক্রম উপস্থাপন করার জন্য এই মতবিনিময় সভা। আমরা জানি, দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি গড়ে তোলার জন্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার দেশি বিদেশি চক্রান্ত চলছে। এই চক্রান্তের বিরুদ্ধে দলীয় প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে এই সভা। আমরা আশা করি আপনাদের সুচিন্তিত পরামর্শ অনুযায়ী একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে পারবো।

তিনি আরও বলেন, মহানগর আওয়ামী লীগের সম্মেলন কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট তারিখে হবে। এর মধ্যেই চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর প্রাক-নির্বাচনী কার্যক্রম পরিচালনা আমাদের সাংগঠনিক চলমান কার্যক্রমের একটি অংশ।

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু বলেন, মহানগর আওয়ামী লীগ আয়োজিত পূর্বনির্ধারিত বৈঠকে সাংবাদিকদের কাছে জানাই আমরা মাঠে নেমেছি। নির্বাচন যাতে সুষ্ঠ সুন্দরভাবে সম্পন্ন হয় এবং ভোটকেন্দ্রে যাতে ভোটাররা উপস্থিত হয় সে ব্যাপারে দলীয় নিদের্শনা অনুযায়ী যার যার কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সফর আলী, হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, অ্যডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, দিদারুল আলম চৌধুরী, জোবাইরা নার্গিস খান, শহিদুল আলম, জহর লাল হাজারী, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, কামরুল হাসান বুলু, ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, মো. জাবেদ ও মোর্শেদ আক্তার চৌধুরী। বিজ্ঞপ্তি