নানা কর্মসূচিতে আখেরি চাহার শোম্বা পালিত

মাইজভাণ্ডার গাউছিয়া আহমদিয়া মঞ্জিল

পবিত্র আখেরি চাহার শোম্বা উপলক্ষে মাইজভাণ্ডার গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন মওলানা শাহ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.) ব্যবস্থাপনায় খতমে কোরআন, খতমে বোখারী ও খতমে মজমুয়ায়ে সালাওয়াতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার সকাল ৯টায় চট্টগ্রাম নগরের খুলশীস্থ মাইজভা-ারী খানকাহ শরিফে এসব কর্মসূচি পালিত হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন মাইজভা-ার গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন এবং দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিরি) এর ম্যানেজিং ট্রাস্টি শাহ সুফি সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী।

আলোচনায় অংশ নেন মিশর আল-আজহার বিশ্ববিদ্যালয়ের সাবেক চ্যান্সেলর প্রফেসর ড. ইব্রাহিম সালাহ আল-সাইয়েদ সোলেমান আল-হুদহুদ, আল-আজহার বিশ্ববিদ্যালয়ের ইসলামিক দাওয়া ফ্যাকাল্টির সাবেক ডিন ড. জামাল ফারুক জিব্রিল মাহমুদ, মিশরের সুফিজম ত্বরিকতের প্রধান ও মিশরের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের মেম্বার ড. মোহাম্মদ মাহমুদ আহমেদ হাশিম ও ইসলামিক গবেষণা একাডেমির বৈদেশিক শিক্ষার্থী প্রশাসনিক প্রধান মাহমুদ আহমেদ শাহাত আল-সাগির, আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের চেয়ারম্যান মওলানা কাজী মুহাম্মদ মঈন উদ্দীন আশরাফী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা সাবেক অধ্যক্ষ মুফতি সৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান ও শায়খুল হাদিস মওলানা সোলাইমান আনসারী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোবহানিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মোহাম্মদ হারুনুর রশীদ, আল-আমিন বারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ ইসমাঈল নোমানী, নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মওলানা রফিক উদ্দীন ছিদ্দিকী প্রমুখ।

অনুষ্ঠানে গাউছুল আজম মাইজভা-ারীর আদর্শ ও ত্বরিকাবাহী ম্যাগাজিন ‘জ্ঞানের আলো’র ২১ জন নিয়মিত লেখককে সম্মাননা স্মারক ও উছুলে ছাবয়ার উত্তরীয় প্রদান করা হয়। এর মধ্যে ৭ জনকে মরোণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়া দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিরি) কর্তৃক প্রকাশিত দারুল ইরফান রিসার্চ জার্নাল এর মোড়ক উন্মোচন করা হয়।

শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ শান্তি ও কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন সাজ্জাদানশীনে দরবারে গাউছুল আজম মাওলানা শাহ্ সুফি সৈয়দ এমদাদুল হক মাইজভা-ারী (ম.)। বিজ্ঞপ্তি