নগরীতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা

চসিক ভ্রাম্যমাণ আদালত »

সিটি করপোরেশনের উদ্যোগে গতকাল বুধবার নগরীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। অভিযানে নগরীর অক্সিজেন মোড়, বঙ্গবন্ধু এভিনিউ’র অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়কের নয়াহাট পর্যন্ত রাস্তার উভয় পাশের অবৈধ দোকানপাট এবং আতুরার ডিপো বাজার এলাকার রাস্তা দখল করে বসা অবৈধ শতাধিক দোকানপাট উচ্ছেদ করে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করা হয়। রাস্তা ও ফুটপাত দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় উক্ত মালামালগুলো জব্দ করা হয়।

এ সময় রাস্তার উপর অবৈধভাবে গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি ও রাস্তার জায়গা দোকান নির্মাণসহ দোকানের অংশ বর্ধিত করার দায়ে ৪ ব্যক্তির বিরুদ্ধে মামলা করে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে নগরীর পাহাড়তলীর আমবাগানের সড়কের অবৈধভাবে নির্মাণসামগ্রী ও লোহার এঙ্গেল রেখে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৪ ব্যক্তিকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা দেন। বিজ্ঞপ্তি