নগরীতে চুরি যাওয়া মোটরসাইকেলসহ চোর চক্রের তিন সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক »

চুরি যাওয়া ২টি মোটরসাইকেলসহ চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার নগরীর পতেঙ্গা ও রাঙ্গুনিয়া থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো মো. আজিজুর রহমান (২৩), মো. সোহেল রানা (৩১) ও মোহাম্মদ রাসেল (৩০)।
জানা গেছে, ১৫ মার্চ সন্ধ্যা ৬টার দিকে কোতোয়ালী থানাধীন লালখানবাজার ইস্পাহানি মোড় ট্রাফিক বক্সের সামনে থেকে ওমর ফারুক নামে এক যুবকের মোটরসাইকেল চুরি হয়। মোটরসাইকেল চুরির ঘটনায় তিনি একটি চুরি মামলা দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ ঘটনাস্থলের আশেপাশে থাকা বিভিন্ন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে মোটরসাইকেল চোরকে শনাক্ত করে। পরবর্তীতে ট্রেকিং করে শনাক্ত চোরের অবস্থান নির্ণয় করে।

পরে রাঙ্গুনিয়া শান্তিরহাট এলাকা থেকে আজিজুর রহমানকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সে মোটরসাইকেল চুরির বিষয়টি স্বীকার করে এবং ইস্পাহানি মোড় থেকে চুরি করা মোটরসাইকেলটি মো. সোহেল রানার কাছে বিক্রি করেছে বলে জানান। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাঙ্গুনিয়া সরফভাটা এলাকা থেকে সোহেল রানাকে গ্রেফতার করা হয়। কিন্তু তার কাছে মোটরসাইকেলটি পাওয়া যায়নি। সেও অন্যজনের কাছে

মোটরসাইকেলটি বিক্রি করে দিয়েছে বলে জানায়। তার দেওয়া তথ্যমতে নগরীর পতেঙ্গা মডেল থানাধীন রাজার পুকুর পাড় এলাকার একটি মোটরসাইকেলের শো-রুম থেকে মোহাম্মদ রাসেলকে গ্রেফতার করা হয়। ওই শো-রুম থেকে চুরি যাওয়া মোটরসাইকেলটিসহ আরও একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির সুপ্রভাতকে বলেন, ‘চক্রটি পাঁচ বছর ধরে চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করেছে। বিষয়টি তারা স্বীকার করেছে। মোটরসাইকেল চুরি ও চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় করে তারা। তাছাড়া একটি চোরাই মোটরসাইকেল খুঁজতে গিয়ে অন্য একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।’