নগরীতে কর্মশালা : কর্মকৌশল সহজ হলে প্রকল্পে সফলতা আসে

‘যে কোন প্রকল্প নির্দিষ্ট সময়ে তার কার্যক্রম সমাপ্ত করে। যথাযথ কর্মকৌশল প্রণয়ন এবং বাস্তবায়নে উদ্যোগী হতে পারলে এই সকল প্রকল্পের ফলাফল থাকে সুদূর প্রসারী। মেয়াদ শেষেও প্রকল্পের ফলাফল উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়ে যায়। যা ভবিষ্যতের জন্য অনুকরণীয় হয়ে থাকে।’
জেএসইউএস আয়োজিত মাঠ পর্যায়ে স্ব-সহায়ক সংগঠন, এপেক্সবডি এবং সহযোগী সংস্থার সাথে প্রকল্প সমাপনি কৌশল বিষয়ক কর্মশালায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বক্তারা এসব কথা বলেন।
প্রতিবন্ধিতা ইস্যুতে কর্মরত জাতীয় সংগঠন সিডিডি ও দাতা সংস্থা সিবিএম এর সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) বাস্তবায়িত প্রমোশন অফ হিউম্যান রাইটস্ অফ পারসন উইথ ডিজএ্যাবিলিটি ইন বাংলাদেশ (পিএইচআরপিবিডি) প্রকল্পের উদ্যোগে উক্ত কর্মশালাটি নগরীর কোরবানীগঞ্জস্থ শাখা কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালা পরিচালনা করেন পিএইচআরপিবিডি প্রকল্পের সিডিডি প্রতিনিধি সৈয়দ আব্দুস সালাম।
এতে আরো উপস্থিত ছিলেন জেএসইউএস ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক সাঈদুল আরেফীন, প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা এবং উপকারভোগী প্রতিবন্ধী ব্যক্তিবর্গ।
কর্মশালায় প্রকল্পের মেয়াদ শেষে দল ও এপেক্সবডি কিভাবে তাদের কার্যক্রম পরিচালনা করবেন তা নিয়ে আলোচনা হয়। এতে সহযোগিতা করেন প্রকল্পের সিডিআরপি কল্লোল কান্তি দাশ।
কর্মশালায় এপেক্সবডির সদস্যরা কিভাবে দল মনিটরিং করবে, কিভাবে এপেক্সবডি নিজেদের আরো ব্যাপকভাবে সমাজে পরিচিতি বৃদ্ধিতে ভূমিকা রাখতে পারে এসব বিষয় ছাড়াও আরো অনেক বিষয় নিয়ে আলোচনা করা হয়। এরপর কর্মশালায় অংশগ্রহণকারীরা ৪টি দলে বিভক্ত হয়ে দলীয় কর্মকা- নির্ধারণ এবং পরবর্তী কর্মপরিকল্পনা তৈরি করে।
কর্মশালায় উপস্থিত ছিলেন সিএম মো. রুবেল, এপেক্সবডির সদস্যবৃন্দ যথাক্রমে সভাপতি মো মোস্তাকিমুর রহমান, সেক্রেটারি শিলা দত্ত, কোষাধ্যক্ষ পিংকি চৌধুরী,নির্বাহী সদস্য মেঘনা আক্তার,নির্বাহী সদস্য মো. ইয়াছিন, সাধারণ সদস্য শ্রীহরি দাশ, মুন্নি দে, শাহানা আক্তার, শাহিদা আক্তার, রুনু দাশ, রহিমা বেগম, জুয়েল দাশ, তৌহিদুল ইসলাম অভি, টিকলু আইচ, বাবুল সর্দার, মো. নূরে আলম শাওন, মো. শাহাজাহান মিয়া, স্বপন দাশ, বিজয় দাশ। বিজ্ঞপ্তি