দেশে ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত, মৃত্যু কমেছে

করোনা সংক্রমণ বাড়ায় টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েছে

সুপ্রভাত ডেস্ক »
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৯৭২ জনে।
সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৫৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৩৮৮৮টি। শনাক্তের হার ৭.৬৯ শতাংশ।

গত এক দিনে শুধু ঢাকা বিভাগেই ১ হাজার ৩১৬ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে যা দিনের মোট আক্রান্তের দুই তৃতীয়াংশ। যে ৪১ জন গত এক দিনে মারা গেছেন, তাদের ১৪ জন ঢাকা এবং ১৪ জন চট্টগ্রাম বিভাগের বাসিন্দা ছিলেন।

দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৩৮৩ জন, আর নারী ৯ হাজার ৫৮৯ জন। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪১ জনের মধ্যে বয়স বিবেচনায় ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয় জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে দুই জন।

৪১ জনের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে একসঙ্গে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে। দুই বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন করে। রাজশাহী বিভাগে মারা গেছেন তিন জন, খুলনা বিভাগে ছয় জন, বরিশাল ও সিলেট বিভাগে একজন করে আর ময়মনসিংহ বিভাগে দুই জন।

৪১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৪ জন, বেসরকারি হাসপাতালে ছয় জন আর বাড়িতে একজন।

এর আগে, শনিবার স্বাস্থ্য অধিদফতর জানায়, শুক্রবার বিকেল থেকে শনিবার বিকেল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫০ জনের মৃত্যু হয়। একই সময়ে ১ হাজার ৮৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।