দেশে নাজুক স্বাস্থ্য ব্যবস্থাই দরিদ্রতার অন্যতম কারণ

টেকনাফে ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

কক্সবাজার টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর গণস্বাস্থ্য ফিজিওথেরাপি এবং শারীরিক পুনর্বাসন কেন্দ্রে পরিদর্শনে আসেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তিনি শামলাপুর গণস্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন করেন এবং গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীদের দিকনির্দেশনা দেন। এ সময় স্থানীয় সাংবাদিকদের ডা. জাফরুল্লাহ আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, পৃথিবীর খুব কম দেশেই ইভিএম সিস্টেমে ভোট হয়।

বাংলাদেশের প্রেক্ষাপটে ইভিএম পদ্ধতি জনগণের বিশ্বাস ও আস্থার জায়গায় পৌঁছতে পারেনি। সাধারণ মানুষের ধারণা, তারা যে প্রতীকে ভোট দেন না কেন তা নির্দিষ্ট একটি প্রতীকে গণনা হয়। তাই আগামী সংসদ নির্বাচন বিএনপিসহ সব দলের উপস্থিতি ছাড়া নির্বাচন করা সঠিক হবে না।

জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, বাংলাদেশের দরিদ্রতার অন্যতম কারণ স্বাস্থ্য ব্যবস্থার নাজুক পরিস্থিতি। এখানে ওষুধের দাম বৃদ্ধি, চিকিৎসকের অবহেলায় মানুষের চিকিৎসা না পাওয়া, স্বাস্থ্য ব্যবস্থার উন্নত না হলে বাংলাদেশে দরিদ্রতা কমবে না।

এসময় উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী কর্মকর্তা ডাক্তার মঞ্জুর কাদির আহমেদ, কক্সবাজার গণসাস্থ্য কেন্দ্রের পরিচালক নাসিমা ইয়াসমিন এবং গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি শ্রীমতি সন্ধ্যা রায়, গণস্বাস্থ্য কেন্দ্রের জিকে ইউ এন এ সিআর প্রজেক্ট এর অ্যাসিস্ট্যান্ট হেলথ কোঅর্ডিনেটর ডা.জান্নাতুল আন্দালিব মুশফি, জি কে একশন মিডিয়ার প্রজেক্ট কর্ডিনেটর সুলতান মাহমুদ এবং শামলাপুর গণস্বাস্থ্য ফিজিওথেরাপি এবং শারীরিক পুনর্বাসন কেন্দ্রের ইনচার্জ মো. শিপন মাহমুদ।