দেশে গণতন্ত্র নেই

আলোচনা সভায় নোমান

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে গতকাল বিকেল ৩টায় নাসিমন ভবন চত্বরে গোলাম আকবর খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল নোমান বলেন, বাংলাদেশের উদ্ভবে এবং প্রতিটি ক্রান্তিকালে জিয়াউর রহমানের ভূমিকা অবিস্মরণীয় হয়ে থাকবে। দেশে গণতন্ত্র নেই, দেশনেত্রী খালেদা জিয়া সহ লক্ষ লক্ষ নেতা জেলহাজতে।

এ অবস্থায় দেশের এই ক্রান্তিকালে জিয়াউর রহমানের সুযোগ্য উত্তরসূরী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণ রাজপথে নেমেছে। নোমান বলেন এই সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক অধিকার আদায় করতে হবে।

প্রধান আলোচক মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, জিয়াউর রহমান এক অনন্য সাধারণ নেতা ছিলেন। তার নেতৃত্বে কাজ করতে পেরে আমরা ধন্য। তার আদর্শ বাস্তবায়নের জন্য গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

সভাপতির বক্তব্যে গোলাম আকবর খোন্দকার বলেন, জিয়াউর রহমান নেই, কিন্তু তার প্রতিষ্ঠিত বিএনপি আছে। আর এই বিএনপির নেতৃত্বে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করবই।
বিশেষ আলোচক এস এম ফজলুল হক বলেন, একটি আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন জিয়াউর রহমান। কিন্তু তাকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে।

কাজী সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য রাখেন এ,এম নাজিম উদ্দিন,ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন,উদয় কুসুম বড়ুয়া,আবু সুফিয়ান, নুরুল আমিন, নুর মোহাম্মদ, যুগ্ম আহ্বায়ক এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, সরোয়ার আলমগীর, এস কে খোদা তোতন, আব্দুল মান্নান, কর্নেল আজিম উল্লাহ বাহার, অ্যাডভোকেট আবু তাহের, আব্দুল আউয়াল চৌধুরী। বিজ্ঞপ্তি