দেশি মুরগির নামে সোনালি বিক্রি

সুপারশপ স্বপ্নকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক »

দেশি মুরগির নামে পাকিস্তানি সোনালি মুরগির মাংস মিশিয়ে ভোক্তাদের সাথে প্রতারণা, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে চিনির মূল্য বেশি রাখার অভিযোগে খুলশীর ‘স্বপ্ন সুপার শপ’কে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল শনিবার এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মো. আনিছুর রহমান। একই অভিযানে খুলশীর ঝাউতলা বাজারের সোহাগ সওদাগরের মাংসের দোকানে মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রির করার দায়ে ১০ হাজার টাকা এবং মূল্যতালিকা সংরক্ষণ না করার অপরাধে আরেকটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকাসহ তিন প্রতিষ্ঠানকে ১ লাখ ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, ‘আমরা অভিযোগের ভিত্তিতে দেখতে পায় ‘স্বপ্ন সুপার শপে’ দেশি মুরগির সঙ্গে সোনালি মুরগি মিশিয়ে বিক্রি করা হচ্ছে এবং সরকারের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করছে প্রতিষ্ঠানটি। বিষয়টি নজরে পড়ায় ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে ঝাউতলা বাজারে মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি করার দায়ে ১০ হাজার ও আরেকটি প্রতিষ্ঠানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’