নির্বাচন সামনে রেখে সরকার অপতৎপরতা শুরু করেছে : নোমান

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ভোটারবিহীন প্রহসনের আরেকটি নির্বাচনের মাধ্যমে ক্ষমতার ধারাবাহিকতা রক্ষা করার জন্য নীলনকশা প্রণয়ন করেছে। নির্বাচন কমিশন কর্তৃক কখনো ব্যালটে আবার কখনো ইভিএমে ভোটের ঘোষণা, ব্রাহ্মণবাড়িয়ায় সাত্তার মডেলের উপনির্বাচন, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকা-সহ নির্বাচনকে সামনে রেখে সরকার বহুমুখী অপতৎপরতা শুরু করেছে, কিন্তু তাতে কোন লাভ হবে না। সরকারের নীলনকশা বুমেরাং হয়ে যাবে। আমরা জনগণকে সাথে নিয়ে চলমান গণ-আন্দোলনকে তীব্র থেকে তীব্রতর করে এই সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করব।

তিনি গতকাল বিকালে নগরীর পাহাড়তলী সাগরিকা স্কয়ারের সামনে পাহাড়তলী থানা বিএনপির উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আওয়ামী লীগ সরকারের দুর্নীতির প্রতিবাদে এবং পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করা হয়।

আবদুল্লাহ আল নোমান বলেন, দেশে দূর্নীতির মহোৎসব চলছে। সরকারের মন্ত্রী, এমপি ও সুবিধাভোগীরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সরকার দূর্নীতি ও লুটপাটের মাধ্যমে দেশটাকে ফোকলা বানিয়ে ফেলেছে। দূর্নীতিবাজরা এখন পালানোর পরিকল্পনা করছে। অনেক মন্ত্রী, এমপি ইতিমধ্যে লাল পাসপোর্ট স্যারেন্ডার করেছে, আরো অনেকে করবে। তিনি বলেন, সেদিন বেশি দূরে নয়, যেদিন জনতার আদালতে আওয়ামী লীগের সব অপকর্মের বিচার হবে।

পাহাড়তলী থানা বিএনপির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জিয়ার সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শামসুল আলম, অ্যাডভোকেট মফিজুল হক ভূইয়া, কেন্দ্রীয় শ্রমিকদলের সাংগাঠনিক সম্পাদক শ.ম. জামাল উদ্দীন, সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সভাপতি খাজা আলাউদ্দিন, সাধারণ সম্পাদক আশরাফ খান, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপির সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিউল্লাহ, মহানগর যুবদল নেতা ফজলুল হক সুমন, নুর আহমেদ গুড্ডু, কুতুব উদ্দীন, রাজু খান, স্বেচ্ছাসেবক দলনেতা আনিসুজ্জামান পাটোয়ারী টুটুল, নুর সেলিম বাংগালী, মঞ্জুর আলম ও সৈয়দ আলমগীর।

এছাড়া হালিশহর ওয়াপদা মোড়ে হালিশহর থানা বিএনপি আয়োজিত পৃথক অবস্থান কর্মসূচীতে আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। হালিশহর থানা বিএনপির আহবায়ক মোশারফ হোসেন ডিপটির সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপি নেতা কাজী বেলাল, থানা ও ওয়ার্ড বিএনপির নেতবৃন্দ। বিজ্ঞপ্তি