দুদিনে চট্টগ্রামের ১৩৩ জন নিলেন মনোনয়ন ফরম

আওয়ামী লীগ

সুপ্রভাত ডেস্ক »

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ দ্বিতীয় দিনে ১ হাজার ২১২ টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। দুদিনে মোট ফরম বিক্রির হয়েছে ২ হাজার ২৮৬ টি।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, চট্টগ্রাম বিভাগে দুদিনে ৪৩২টি ফরম বিক্রি হয়েছে। গতকাল রোববার বিক্রি হয়েছে ২৩১টি। এর আগে শনিবার বিক্রি হয়েছে ২০১টি।

রোববার উৎসবমুখর পরিবেশে ঢাকা থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চট্টগ্রামের মনোনয়নপ্রত্যাশীরা। ফরম সংগ্রহকারীদের সঙ্গে ছিলেন হাজার হাজার দলীয় নেতাকর্মী ও সমর্থক।গতকাল রোববার ৭১টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়। এর মধ্যে তিনজন নেতা দুটি করে আসনে ফরম সংগ্রহ করেছেন।

এনিয়ে গত দুদিনে চট্টগ্রামের ১৩৩ জন বিভিন্ন আসনের ১৪৩টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
মনোনয়ন ফরম নিলেন যারা

চট্টগ্রাম-১ (মিরসরাই) : বেলায়েত হোসেন ও গিয়াস উদ্দিন। চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) : আফতাব উদ্দিন চৌধুরী; চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) : জাফরউল্ল্যাহ টিটু, মানিক মিয়া তালুকদার, বেলায়েত হোসেন, মহিউদ্দিন আহমেদ ও জামাল উদ্দিন চৌধুরী ; চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) : এস এম আল মামুন, দিদারুল আলম, চৌধুরী মোহাম্মদ জিন্নাত আলী ও রত্নেন্দু ভট্টাচার্য; চট্টগ্রাম-৫ (হাটহাজারী) : আবদুস সালাম, মোহাম্মদ মঈনউদ্দিন ও মোহাম্মদ ইউনূস; চট্টগ্রাম-৬ (রাউজান) : মুসলিম উদ্দিন চৌধুরী, ইমরানুল কবির, আবুল কালাম ও দেবাশীষ পালিত; চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া-বোয়ালখালীর একাংশ) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ; চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ ও বায়েজিদ বোস্তামি): মোবারক আলী, বেলাল হোসেন, সেলিনা খান বাদল, আবদুস ছালাম, এস এম কফিল উদ্দিন, দিদারুল আলম, কাজী শারমিন সুমি ও এস এম নুরুল ইসলাম; চট্টগ্রাম-৯ (কোতোয়ালী, বাকলিয়া) : মহিবুল হাসান চৌধুরী নওফেল, মুজিবুর রহমান, দিদারুল আলম ও শহীদুল আলম; চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, খুলশী ও হালিশহর) : কেবিএম শাহজাহান, খোরশেদ আলম সুজন, মো. ইউনূস, সৈয়দ মাহমুদুল হক ও দেলোয়ার হোসেন ভূঁইয়া; চট্টগ্রাম-১১ (বন্দর, পতেঙ্গা) : খোরশেদ আলম সুজন, নজরুল ইসলাম বাহাদুর, এম আব্দুল লতিফ, দেবাশীষ পাল দেবু, রেখা আলম চৌধুরী, জাবেদ ইকবাল ও সওগাতুল আনোয়ার খান; চট্টগ্রাম-১২ (পটিয়া) : চেমন আরা বেগম, সত্যজিৎ দাশ রুপু, হারুনুর রশীদ ও জুলকারনাইন চৌধুরী; চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) : শাহজাদা মহিউদ্দিন, ও সমীরণ নাথ; চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) : কায়কোবাদ ওসমানি, আব্দুল কৈয়ূম চৌধুরী, আব্দুল জব্বার চৌধুরী ও জাহেদুল ইসলাম; চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) : অধ্যাপক ড. আবু রেজা নেজামুদ্দীন নদভী, আব্দুল মোতালেব, সাজেদা সুরাত, মইনুল ইসলাম মামুন, কামরুন্নাহার, আমানউল্লাহ জাহাঙ্গীর, মাঈনউদ্দিন হাসান চৌধুরী, ডা. আ ম ম মিনহাজুর রহমান ও এরশাদুল হক এবং চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) : আবদুল্লাহ কবির লিটন, জমির উদ্দিন সিকদার, মোস্তাফিজুর রহমান চৌধুরী, মুজিবুর রহমান ও আবু নছর মো. সরওয়ার আলম।