দুদকের সেই কর্মকর্তাকে পটুয়াখালীতে বদলি

নিজস্ব প্রতিবেদক »

পটুয়াখালীতে বদলি করে দেওয়া হলো দুর্নীতি দমন কমিশনের (দুদক) আলোচিত সেই কর্মকর্তাকে। গত কয়েকদিন ধরে জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ঘটনায় নির্বাচন কমিশন, জনপ্রতিনিধি, পুলিশসহ অনেককে আসামি করে মামলা দায়ের করেছেন এই কর্মকর্তা। এছাড়া কক্সবাজারে ভূমি অধিগ্রহণে অনিয়মের দায়ে দায়ের করা মামলা, চট্টগ্রামে কর্ণফুলী গ্যাসের জিএমকে কারাগারে পাঠানো, রেলের খালাসি নিয়োগে অনিয়মের মামলাসহ আলোচিত অনেকগুলো মামলার বাদি ছিলেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন। গত বুধবার দুদকের পরিচালক মুহাম্মদ মনিরুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে সারাদেশের ২১ জনকে বদলি করা হয়। এরমধ্যে শরিফ উদ্দিনও রয়েছেন।
বদলিকৃত মোহাম্মদ শরিফ উদ্দিন গতকালও এনআইডি জালিয়াতির ঘটনায় ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। গত তিন দিনে তিনি চারটি মামলা দায়ের করেছেন। তার মামলায় অর্ধ লক্ষ রোহিঙ্গাকে এনআইডি দেয়ার বিষয়টি উঠে এসেছে।
বদলি প্রসঙ্গে জানতে চাইলে শরিফ উদ্দিন বলেন, চট্টগ্রাম কার্যালয়ে আমার তিন বছর হয়েছে। এই সময়ের মধ্যে আমি আলোচিত ১৮টি মামলা করেছি এবং আরো ৫০টি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
তবে অপর এক সূত্রে জানা যায়, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণের মামলায় ১৪ জন কারাগারে যাওয়া এবং সাম্প্রতিক সময়ে এনআইডি জালিয়াতির ঘটনায় মামলাগুলো নিয়ে অনেকে শরীফ উদ্দিনের উপর নাখোশ থাকতে পারে। একারণে হয়তো তাকে বদলি করা হয়েছে।
বদলি প্রসঙ্গে জানতে চাইলে শরিফ উদ্দিন বলেন, অফিস নীতিমালা অনুযায়ী