দুই ম্যাচ পর জয় পেল বার্সা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ফ্রাঙ্কফুর্টের কাছে হারের পর লা লিগায় কাদিজের কাছে হেরে বসে কাতালানরা। অবশেষে দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়ে বার্সেলোনা। খবর : ডেইলিবাংলাদেশ’র।

বৃহস্পতিবার রাতে লা লিগায় রিয়াল সোসিয়াদের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন পিয়েরি এমরিক অবামেয়াং।

২৮তম মিনিটে অল্পের জন্য দ্বিগুণ হয়নি ব্যবধান। ২৫ গজ দূর থেকে ডাচ মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ংয়ের জোরাল শট পাশের জালে লাগে।

বিরতির আগে সমতা টানার সুবর্ণ সুযোগ নষ্ট করেন ইসাক। অ্যালেক্সান্ডার সরলথের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে ওয়ান-অন-ওয়ানে বাইরে মারেন এই সুইডিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি সুযোগ হারায় সাগতিকরা। আদনান ইয়ানুজাইয়ের বাড়ানো বল দূরের পোস্টে পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত সরলথ। ৫৮তম মিনিটে আবার সুযোগ আসে নরওয়ের এই ফরোয়ার্ডের সামনে। এবার দুরূহ কোণ থেকে তার শট পা দিয়ে রুখে দেন টের স্টেগেন।

৬৯তম মিনিটে আরেকটি দারুণ সেভ করে ব্যবধান ধরে রাখেন বার্সেলোনা গোলরক্ষক। ইয়ানুজাইয়ের ক্রসে বল জালে জড়াতে যাচ্ছিল, ঝাঁপিয়ে ঠেকান টের স্টেগেন।

দুই মিনিট পর ব্যবধান বাড়ানোর সুযোগ হারায় বার্সেলোনাও। তরেসের পাস পেয়ে ১০ গজ দূর থেকে বাইরে মারেন ১৭ বছর বয়সী গাভি। নির্ধারিত সময়ের পর ১০ মিনিট যোগ করা সময়েও অনেক চেষ্টার পরও সমতা টানতে পারেনি সোসিয়েদাদ।

৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে বার্সেলোনা। ৩৩ ম্যাচে ৫৫ পয়েন্টে ষষ্ঠ অবস্থানে সোসিয়াদাদ। ৩৩ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা জয়ের পথে রিয়াল মাদ্রিদ। তবে এখনো কাগজে-কলমে বার্সেলোনার লিগ শিরোপার সুযোগ রয়েছে। তবে বাকি থাকা ৫ ম্যাচ থেকে চার পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত করবে রিয়াল মাদ্রিদ।