দীপনের নতুন ছবিতে মিম

সুপ্রভাত ডেস্ক :

দেশের প্রথম সাইবার থ্রিলার ঘরানার চলচ্চিত্র ‘অন্তর্জাল’-এ আগেই যুক্ত হয়েছিলেন সিয়াম আহমেদ ও সুনেরাহ বিনতে কামাল।

এবার সেই তালিকা নাম এলো বিদ্যা সিনহা মিমের। ‘ঢাকা অ্যাটাক’খ্যাত নির্মাতা দীপংকর দীপনের নতুন এ সিনেমায় তাকে দেখা যাবে আইটি স্পেশালিস্ট হিসেবে। গতকাল ২০ জুন মিমের সঙ্গে চুক্তি হয়েছে ছবিটির নির্মাণ প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওয়ের। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন নির্মাতা দীপন নিজেই।

দীপংকর দীপন বলেন, ‘সাইবার অ্যাটাকের ক্ষেত্রে দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিজিডি ই-গভ সার্টের একজন কর্মকর্তা হিসেবে প্রতিনিধিত্ব করবেন বিদ্যা সিনহা মিম। তিনি দেশের বাইরে থেকে প্রযুক্তি ও সাইবার বিষয়ে পড়াশোনা করে আসা এক তরুণী।

তবে তার চরিত্রে রয়েছে উত্থান পতন ও নাটকীয়তাও।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মিম জানান, প্রযুক্তিখাত ও সাইবার দুনিয়ায় নারীদের এগিয়ে আসতে অনুপ্রেরণা তৈরিতে সিনেমাটিতে যুক্ত হয়েছেন তিনি। বলেন, ‘এ ধরণের গল্প ও চরিত্র বাংলা সিনেমায় আগে আসেনি। ছবিতে আমি কাজ করতে পেরে আনন্দিত। তাছাড়া দীপন দার সঙ্গে কাজের আগ্রহ অনেকদিনের। সেই ইচ্ছাও পূরণ হতে যাচ্ছে।’

‘অন্তর্জাল’র গল্প লিখেছেন দীপঙ্কর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্যে আছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।