দীঘিনালায় রেড ক্রিসেন্টের সুরক্ষা সরঞ্জাম বিতরণ

নিজস্ব প্রতিনিধি, দীঘিনালা »

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমের সরঞ্জাম বিতরণ করেছে, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট।
বুধবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদারকে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়।
এসময় রেড ক্রিসেন্ট ইউনিট থেকে উপস্থিত ছিলেন ওয়াশ প্রকল্প অফিসার হিমাংকর চাকমা, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের মাঠ সংগঠক দিদারুল আলম (রাফি), আন্তর্জাতিক রেড ক্রস কমিটির প্রতিনিধি রাতুল চাকমা, আরসিওয়াই ফোকাল সুজল চৌধুরী ও আল আমিন।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আন্তর্জাতিক রেড ক্রস কমিটি যৌথভাবে আইপিসি কার্যক্রমটি বাস্তবায়ন করছে জানিয়ে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের মাঠ সংগঠক মো. দিদারুল আলম (রাফি) বলেন, আইপিসি ফেইস টু প্রকল্পের আওতায় জেলা এবং উপজেলা পর্যায়ের হাসপাতালকে আরও বেশি জীবাণুমুক্ত রাখার লক্ষ্যে পরিচ্ছন্নতাকর্মীদের সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এছাড়া জীবানু মুক্ত করনের সরঞ্জাম সহ পরিচ্ছন্নতাকর্মীদের জন্য প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হলো।
সুরক্ষা সরঞ্জামের মধ্যে রয়েছে ১ হাজার সার্জিক্যাল মাস্ক, ৩ ড্রাম ক্লোরিন সলিউশন, ১০০ পিস ফেইস সøাইড, গ্লাভস, এপ্রোন, সার্জিক্যাল মাস্ক, ডাস্টার ক্লথ, রাবার গ্লাভস ও মোপ।