দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে চান না সাকিব

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন আগেই জানিয়ে ছিলেন দক্ষিণ আফ্রিকা সফরে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সে অনুযায়ী সাকিবকে রেখেই দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এ সফরে খলতে চান না সাকিব।
তার আগে দুই ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দুই সংস্করণের দলেই নাম আছে অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবে শেষ মুহূর্তে এসে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চান না তিনি। গত রোববার সন্ধ্যায় দুবাই যাওয়ার আগে বিমানবন্দরে সাকিব এ কথা জানান । খবর ডেইলি বাংলাদেশ’র
সাকিব বলেছেন, দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে বলতে হয়, আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব। আমি যদি একটা ব্রেক পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে। কারণ আফগানিস্তান সিরিজে আমার মনে হয়েছে আমি একজন প্যাসেঞ্জার। আমি যেটা হয়ে কখনই থাকতে চাই না। সাকিবের দক্ষিণ আফ্রিকা সফরের দুই ফরম্যাটেই খেলার কথা সাকিবের। তবে আফিগানিস্তানের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে ছন্দে না থাকায় আপাতত আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি চাচ্ছেন সাকিব। এজন্য দক্ষিণ আফ্রিকা সফর থেকে নিজেকে সরিয়ে নিতে চান। বোর্ড অবশ্য সাকিবের বিষয়টি নিয়ে সময় চেয়েছে।
সাকিব বলেন, আমি খেলাটা (আফগানিস্তান সিরিজ) একদমই উপভোগ করতে পারিনি, পুরো সিরিজটাই টি-২০ ও ওয়ানডে। আমি চেষ্টা করেছি, কিন্তু হয়নি। আমার মনে হয় না, এমন মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলাটা ঠিক হবে। আমি এ কথা জালাল ইউনুস ভাইয়ের সঙ্গেও আলাপ করেছি। জালাল ভাই বলেছেন, দুই দিন উনিও চিন্তা করবেন। আমাকেও চিন্তা করার সময় দিয়েছেন।
তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১১ মার্চ দক্ষিণ আফ্রিকাগামী বিমান ধরবে বাংলাদেশ দল।