তিন নম্বর সতর্কতা নিম্নচাপের প্রভাবে উত্তাল সাগর

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে কক্সবাজারে উত্তাল রয়েছে সাগর। সমুদ্র উপকূলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। কক্সবাজার আবহাওয়া অফিস সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্কতা সংকেত জারি করেছে। সাগরে থাকা মাছ ধরার ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি নিরাপদে থাকতে বলা হয়েছে।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পাশাপাশি উপকূলে ঝড়ো হাওয়া বইছে। নি¤œচাপের প্রভাবে সাগরে জোয়ারের পানি দুই- এক ফুট বৃদ্ধি পাবে। এতে কক্সবাজারের উপকূলীয় এলাকা, কুতুবদিয়া ধলঘাটা, মাতারবাড়িসহ জেলার নি¤œাঞ্চলে জোয়ারের পানি ঢুকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পর্যটকদেরকে সাগরে নেমে গোসল করার ক্ষেত্র সতর্ক করা হয়েছে।

এদিকে বৈরী আবহাওয়া ও সাগর উত্তাল থাকায় টেকনাফের সঙ্গে সেন্টমার্টিন দ্বীপের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান জানিয়েছেন, নি¤œচাপের প্রভাবে তিন নম্বর সিগনাল থাকায় রোববার থেকে সেন্টমার্টিন দ্বীপের সঙ্গে নৌ যোগাযোগ বন্ধ রয়েছে।

অপরদিকে, সাগর উত্তাল থাকায় কক্সবাজারে সৈকতে আসা পর্যটকদের গোসল করার বিষয়ে সতর্ক করছেন লাইফ গার্ড কর্মীরা।

কক্সবাজার সৈকতে নিয়োজিত বিচকর্মী বেলাল জানান, সাগর উত্তাল থাকার কারণে পর্যটকদের পানিতে নামতে নিরুৎসাহিত করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যটকদের সচেতন থাকার জন্য বলা হচ্ছে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সজাগ রয়েছে প্রশাসন।