তরুণদের উদ্যোক্তা হওয়ার আশাবাদ

চকরিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

চকরিয়া উপজেলা প্রাণিসম্পদ বিভাগ ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে পুষ্টি মেধা, দারিদ্র্যবিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনী এ শ্লোগানকে সামনে রেখে দিনব্যাপী ‘প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে প্রদর্শনী মেলাটি একসময়  শ্রেণিপেশার মানুষের উপস্থিতিতে উৎসবমুখর হয়ে উঠে।

শুরুতে প্রদর্শনী মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ।

উপজেলা ভেটেরিনারি মাঠ সহকারী জাহেদুল ইসলাম রবিন সঞ্চালনায় প্রদর্শনী মেলার আলোচনা সভা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.আশরাফ হোসেন, চকরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা: মুনতাকিম বিল্লাহসহ বিভিন্ন ব্যক্তিবর্গ ও খামরীবৃন্দ।

এছাড়া অনুষ্ঠানে সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের উদ্যোক্তা এবং পশু-পাখি পালনে খামারীরা উপস্থিত ছিলেন।

মেলার উদ্বোধনীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, বর্তমান সরকার বেকারত্ব দূরীকরণে জনকল্যাণমুখী প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। যাতে করে কর্মহীন বেকার নারী-পুরুষ প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে পারে।

তিনি বেকার যুবকদের চাকরির পেছনে না ঘুরে গবাদী পশু-পাখি পালনের মাধ্যমে স্বাবলম্বী ও সফল উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান। শেষে উপজেলায় সফল ও শ্রেষ্ঠ খামারীদের মাঝে ক্রেস্ট ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

প্রসঙ্গত: দিনব্যাপী প্রদর্শনী মেলায় উপজেলার বিভিন্ন স্থান থেকে খামারিরা উন্নতজাতের গবাদি পশু-পাখি নিয়ে অংশগ্রহণ করেন। এতে বিশটি স্টল বসানো হয়।