ঢাকা টেস্ট তিন পেসার নিয়ে খেলবে বাংলাদেশ!

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

টেস্টে অনেকবারই দেখা গেছে এক পেসার নিয়ে টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। বিশেষ করে মিরপুরের মতো স্পিন সহায়ক উইকেটের সুবিধাটা নিতে এমন করা হয়। তবে আজ (সোমবার) থেকে শুরু হতে যাওয়া টেস্টে দেখা যেতে পারে ৩ পেসার!
আজ শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় টেস্ট। এই ম্যাচের আগে দল থেকে ছিটকে গেছেন সামনের সারির দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
এমতাবস্থায় দল কেমন হবে, সে প্রশ্নের উত্তরে পেসারদের ভরসা করার কথাই জানালেন অধিনায়ক মুমিনুল হক। মুমিনুল বলেন, ‘আমি জানি না আমি অধিনায়ক হওয়ার পর আপনারা এক পেসার পেয়েছিলেন কি না। মনে হয় না এক পেস বোলার খেলবে। এমনও হতে পারে ৩ জনও খেলতে পারে।’ বাংলাদেশের টেস্ট অধিনায়ক আরো বলেন, ‘আপনি কোনো একটা জিনিস শুরু করলে মাঝেমাঝে এমন বাধাবিপত্তি আসতে পারে।
তাসকিন যতদিন খেলেছে খুব ভালো বল করেছে। সঙ্গে শরিফুলও ভালো অবদান রেখেছে টেস্ট দলে। ওদের জায়গায় যারা খেলবে তাদের জন্য এটা বিরাট সুযোগ। ’ এরপর মুমিনুল বলেন, ‘আমার জন্যও একটা সুযোগ ওদের দেখে নেয়ার। টেস্ট অধিনায়ক হিসেবে আমি চাই আমার এক ঝাঁক পেসার থাকুক, স্বাস্থ্যকর প্রতিযোগিতা হোক। তাই এটা আমার জন্যও সুযোগ। ভবিষ্যতে টেস্ট দলের জন্য কী করতে পারবে, কীভাবে উন্নতি করতে পারবে এসব আমিও দেখে নিতে পারব।’ খবর ডেইলি বাংলাদেশ’র
চট্টগ্রাম টেস্টে ছিলেন না পেসার এবাদত হোসেন।
নিউজিল্যান্ডে জয়ের নায়ক ছিলেন তিনি, দক্ষিণ আফ্রিকার মাটিতেও খুব একটা খারাপ করেননি। তাসকিন-শরিফুল না থাকায় খেলার সম্ভাবনা বেড়েছে তার। এবাদতের ব্যাপারে আশাবাদী মুমিনুলও। তিনি বলেছেন, ‘আমি সবসময় আশাবাদী থাকতে পছন্দ করি। দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টে (এবাদত) অনেক ভালো বল করেছিল। ওই অনুযায়ী হয়তো ভালো করতে পারেনি। লেন্থ পিক করতে পারেনি।’ মুমিনুল যোগ করেন, ‘বেশিরভাগ সময় আমরা ঢাকায় প্র্যাকটিস করি। আমার কাছে মন হয় এই কন্ডিশন ও জানে। আমার মনে হয় এই টেস্টে ও খুব ভালোভাবে ব্যাক করবে। এবাদতের জন্য এটা ভালো সুযোগ, সঙ্গে আমার জন্যও।’