টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ উখিয়ার ইউপি সদস্যসহ নিহত দুই

নিহত ইউপি মেম্বার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ উখিয়ার এক ইউপি সদস্যসহ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৫টি দেশীয় তৈরি এলজি, ইয়াবা বিক্রির ১০ লাখ নগদ টাকা, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ৪০ হাজার পিস ইয়াবা। এই ঘটনায় চার পুলিশ সদস্যও আহত হন বলে পুলিশ সূত্রে জানা গেছে। শুক্রবার ভোর রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং-এ সৌদি প্রবাসী নুর হোসেনের আকাশী গাছের বাগানে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, তারা দুজনই শীর্ষ মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে থানায় মাদক মামলা রয়েছে। নিহতরা হলেন উখিয়ার কুতুপালং এলাকার মৃত কালা মিয়ার ছেলে মৌলভী বখতিয়ার ওরফে বখতিয়ার উদ্দিন মেম্বার (৫৫) ও একই এলাকার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ইউছুপ আলীর ছেলে রোহিঙ্গা মো. তাহের (২৭)। নিহত বখতিয়ার মেম্বার উখিয়ার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার ইউপি সদস্য ছিলেন।
এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

পুলিশ জানায়, ওই দিন রাতে টেকনাফের হ্নীলা ওয়াব্রাং-এ অভিযান চালিয়ে স্থানীয় বাসিন্দা মো. ইউনুছকে ২০ হাজার ইয়াবাসহ আটক করে। তার স্বীকারোক্তিতে পুলিশ উখিয়া কুতুপালং ই ব্লকে রোহিঙ্গা মো. তাহেরকে আটক করেন। শুক্রবার ভোরে তাদের নিয়ে মিয়ানমার থেকে আনা হ্নীলার ওয়াব্রাংয়ে আকাশী গাছের বাগানে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে।

এসময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এতে আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজারে প্রেরণ করেন এবং সেখানকার চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ওসি প্রদীপ কুমার দাশ বলেন, মাদক বিরোধী অভিযানে ইউপি সদস্যসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্রসহ গুলি উদ্ধার করা হয়েছে। এই ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।