টিকেট যেন সোনার হরিণ

বাংলাদেশ-ভারত ওয়ানডে ম্যাচ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

তারকা খেলোয়াড়দের নিয়ে সফরে আসা ভারতের বিরুদ্ধে প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। ঢাকার পর আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে। বাংলাদেশের লক্ষ্য হোয়াইটওয়াশ ও ভারতের এড়ানোর মিশন। দুপুর ১২টায় শুরু হবে দিবা-রাত্রির এ ম্যাচ।

এদিকে চট্টগ্রামের ক্রীড়াপাগল দর্শকদের জন্য তৃতীয় ম্যাচ উপভোগ করার আগ্রহের কমতি নেই। তাইতো সকাল থেকে এম এ আজিজ ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কাউন্টারে ছিল দীর্ঘ লাইনের সারি। পুরুষ-মহিলা থেকে শুরু করে সকল বয়সের দর্শকদের জন্য টিকেট যেন ছিল সোনার হরিণ। অন্যবারের মত এবারও ঘটনার ব্যতিক্রম হয়নি। কয়েক ঘণ্টা বিক্রির পর টিকেট শেষ বলে ঘোষণা দিয়ে কাউন্টার ত্যাগ করেন ক্রিকেট বোর্ডের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা। গ্যালারির সর্বনিম্ম টিকেট দুইশো ও সর্বোচ্চ দেড় হাজার টাকা। লাইনে দাঁড়ানো দর্শকদের মধ্যে বেশিরভাগকে হতাশ হয়ে ফিরতে হয়েছে।

অভিযোগ, আজ চড়া দামে বিক্রির জন্য সংঘবদ্ধ একটি চক্র পূর্বের ন্যায় অধিকাংশ টিকেট নিজেদের আয়ত্বে নিয়ে নিয়েছে। এনিয়ে দর্শকদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। ধাক্কাধাক্কির ঘটনাও হয়েছে। এ ব্যাপারে চট্টগ্রামের কর্মকর্তারা কোন দায়িত্ব নেই বলে জানান। তবে একাধিকবার যোগাযোগ করেও ক্রিকেট বোর্ডের দায়িত্বশীল কর্তারা মন্তব্য করতে অপরাগতা প্রকাশ করেন।