জীবন ও জীবিকার সাথে সমন্বয় করে লকডাউন : শাহাদাত

জিয়াউর রহমান ফাউন্ডেশনের ওষুধ বিতরণ

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত   হোসেন বলেছেন,  জোনিং এর মাধ্যমে করোনা নিয়ন্ত্রণ করন। চট্টগ্রামে আমরা  দেখতে পাচ্ছি করোনা  রোগী দিন দিন হু হু করে  বেড়েই চলছে। আজকে ও ১৫০০ করোনা আক্রান্ত   রোগী শনাক্ত হয়েছে এবং মারা   গেছে ১০  থেকে ১৫ জন। আমরা এর আগেও জোনিং এর মাধ্যমে এলাকা ভাগ করার কথা বলছিলাম।

যার   প্রেক্ষিতে   দেশের   যেসব  এলাকাকে   জোনিং এর মাধ্যমে ভাগ করে এলাকা ভিত্তিক লকডাউন  দেওয়া হয়েছিল তাতে সফলতাও এসেছিল।   সেই সময় করোনার প্রকোপ কম ছিল। তাই এইভাবে শাটডাউন না করে, জীবন ও জীবিকার সাথে সমন্বয় করে লকডাউন দিলেই করোনা  নিয়ন্ত্রণ সম্ভব হবে।

ডা.শাহাদাত   হোসেন আরো বলেন, বিএনপি জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশে করোনা মহামারীর   ঢেউ   মোকাবেলায় চট্টগ্রাম মহানগর বিএনপির করোনা  হেল্প   সেন্টার এর মাধ্যমে মাধ্যমে জনসাধারণকে চিকিৎসা   সেবা দিয়ে যাচ্ছে। এই চিকিৎসাসেবা করোনাকাল চলাকালীন পর্যন্ত অব্যাহত থাকবে।

ডা.শাহাদাত   হোসেন আরো বলেন,   রোগীর ফ্যাসিলিটিজ বাড়ানোর জন্য প্রাইভেট   মেডিকেল হাসপাতাল গুলোতে করোনা   ডেডিকেটেড হাসপাতাল এবং সিআরবি   রেলওয়ে বক্ষব্যাধি   যে হাসপাতালটি রয়েছে  সেটাকে করোনা হাসপাতাল করার   জোর দাবি জানান। এছাড়া সমস্ত আইসোলেশন   সেন্টার, ফিল্ড হাসপাতালগুলো খুলে   দেওয়াার   জোর দাবি জানান। দেশের ৮০% জনসাধারণকে টিকা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি ৩১ জুলাই দুপুরে  জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা   হেল্প   সেন্টারে ঔষুধ প্রদান কালেকালে এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আমাদের করোনা হেল্প   সেন্টার এর মাধ্যমে  ড্যাবের   যে  সমস্থ ডাক্তাররা নিয়মিত চিকিৎসা   সেবা দিয়ে যাচ্ছে আমরা মহানগর বিএনপি’র পক্ষ   থেকে তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম, এ আজিজ, নগর বিএনপি’র সাবেক উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, নগর বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম, ড্যাব  নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, ডা. এস এম সরোয়ার আলম, ডা.   বেলায়েত   হোসেন ঢালী, ডা. কাজী মাহবুবুল আলম, ডা. নুরুল করিম   চৌধুরী,   কোতোয়ালি থানা বিএনপি’র সভাপতি মনজুর রহমান   চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির   হোসেন, ছাত্রনেতা মহিউদ্দিন খান রাজিব প্রমুখ।  বিজ্ঞপ্তি