জায়েদ খানের বিরুদ্ধে পাল্টা ১০০ মামলার হুঁশিয়ারি নিপুণের

সুপ্রভাত ডেস্ক »

চিত্রনায়িকা নিপুণ আক্তারের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছিলেন চিত্রনায়ক জায়েদ খান। মঙ্গলবার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করার কথা জানিয়েছিলেন তিনি। আজই সেইদিন। তবে মামলা নিয়ে পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন এই চিত্রনায়িকা। নিপুণ বলেছেন, জায়েদ খান যদি আমাদের নামে মামলা করে, তাহলে চলচ্চিত্রের স্বার্থে প্রয়োজনে আমি ওর বিরুদ্ধে ১০০ মামলা করব। চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচন–পরবর্তী সময়ে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়ম ও নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে গত রোববার বিকেলে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নিপুণ ও তার প্যানেলের অন্য সদস্যরা।

সেখানে নিপুণ জায়েদ খানের সঙ্গে এক ব্যক্তির মেসেঞ্জার কথোপকথনের স্ক্রিনশট ফাঁস করেন। স্ক্রিনশটে দেখা যায়, জায়েদ শিল্পী সমিতির নির্বাচনে প্রভাব বিস্তার করতে কারও কাছে সাহায্য চাইছেন।

নিপুণ জানান, জায়েদ খানের কথোপকথনের এসব স্ক্রিনশট পুলিশের মহাপরিদর্শকের কাছেও পাঠিয়েছেন তিনি। জায়েদ খানের মামলা করার কথা তুলতেই নিপুণ বলেন, আগে করতে দিন। তাহলে আপনি লিখে দিন, আমিও ১০০টি মামলা করব জায়েদ খানের নামে।’ তিনি এ-ও বলেন, আমি মামলা করার মেয়ে নই। এখন জায়েদ খান যদি আমার নামে মামলা করে, তাহলে চলচ্চিত্রের স্বার্থে ওর নামে ১০০ মামলাই করব এবং সেটি করার প্রস্তুতি নিচ্ছি।

আপনি কোন প্রমাণের ভিত্তিতে তার নামে ১০০ মামলা করবেন? এমন প্রশ্নে নিপুণ বলেন, অনেক কিছুই প্রমাণ আছে। কিন্তু আমি এগুলো নিয়ে মামলা করতে চাইনি। যেহেতু সে করতে চাইছে, আমিও করব। জায়েদ খানের বিরুদ্ধে কবে মামলা করবেন জানতে চাইলে নিপুণ বলেন, ‘আগে জায়েদ করে নিক, ও স্টেপটা বাড়াক, তারপর আমি করব। এর আগে, বিএফডিসির বাগানে সংবাদ সম্মেলনে জায়েদ খান জানান, রোববার যারা তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন, তাদের বিরুদ্ধে মামলা করা হবে। তিনি বলেন, নিপুণকে ১ নম্বর আসামি করব। ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের কাছে ১৩ ভোটে হেরে গেছেন নিপুণ। এই ফল মেনে নিচ্ছেন না নিপুণ ও তার প্যানেলের প্রার্থীরা।