জামেয়ার ময়দানে মুসল্লির ঢল

নামাজে জুমায় ইমামতি করলেন আল্লামা সাবির শাহ্ (মা.জি.আ.)

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার আওলাদে রাসুল, রাহনুমায়ে শরীয়ত ও ত্বরিকত, হযরতুল আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.)’র খেতাবতে ও ইমামতিতে এবারের সফরের শেষ নামাজে জুমা চট্টগ্রাম ষোলশহরের জামেয়া আহমদিয়া সুনিèয়া কামিল মাদ্রাসা সংলগè জুলুস ময়দানে অনুষ্ঠিত হয়। দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের সাহেবজাদা হযরতুলহাজ¦ সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্ (মা.জি.আ.) নামাজে আদায় করেন। খুৎবা শেষে আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.)’র হাতে হাজার হাজার মুসল্লি সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দিক্ষিত হন এবং হুজুর কেবলায়ে আলম নব-দিক্ষিত মুরিদকে যথাযথভাবে হযরাতে মাশায়েখ কেরামের নির্ধারিত ‘ছবক’ মহব্বতের সাথে আদায় করার পাশাপাশি মাঝহাব ও মিল্লাত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন।

মানবিক সমাজ প্রতিষ্ঠার জন্য মাশায়েখ হযরাতে কেরামের অনুসরণের মাধ্যমে আল্লাহ ও রাসূল (দ.)’র সন্তুষ্টি অর্জন করতে হবে। হুজুর কিবলা পীর সাবির শাহ (মা.জি.আ.) উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, সন্তান কুপথ থেকে ফিরে আসলে যেভাবে মা-বাবা অশেষ খুশি হন, তেমনি তাওবার মাধ্যমে আল্লাহ পাক অশেষ খুশি হন। অসৎ পথ থেকে গুনাহগার মানুষকে আল্লাহ ও রাসুলের পথে ফিরিয়ে আনতেই পবিত্র কুরআনের নির্দেশনা ‘ওয়াকুনু মা’আস সাদেকীন’ আয়াতের আলোকে সিলসিলায়ে আলীয়া কাদেরিয়ার মাধ্যমে আল্লাহ পাককে সন্তুষ্ট করার মিশনের কাজ পরিচালনা করেন অলিয়াল্লাহগণ- উল্লেখ করে হুজুর কিবলা আরো বলেন, তাওবার মাধ্যমে আল্লাহ ও রাসুলকে রাজি রাখতে এবং তাকওয়া ভিত্তিক পরিশুদ্ধ জীবনের জন্য অলিয়াল্লাহগণের পক্ষ থেকে বায়আত করানো হয়েছে। জামেয়া-আনজুমান-গাউসিয়া কমিটি- দাওয়াতে খায়রসহ মানবতার খেদমতে সকলকে মোহাব্বতের সাথে সকলকে নিবেদিত থেকে আল্লাহ-রাসুল (দ.) ও মাশায়েখ হযরাতের নৈকট্য অর্জনের আহ্বান জানান হুজুর কিবলা পীর সাবির শাহ (মা.জি.আ.)।

নামাজে জুমা আদায় করেন-আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মুাহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মুাহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মুাহাম্মদ সিরাজুল হক, অ্যাসিস্টেন্ট জেনারেল সেক্রেটারি এস.এম. গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মুহাম্মদ এনামুল হক বাচ্চু, অর্গানাইজিং সেক্রেটারি মুহাম্মদ মাহাবুবুল আলম, কেন্দ্রীয় গাউসিয়া কমিটি বাংলাদেশ’র চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়ার আহমদিয়া সুনিèয়া কামিল মাদ্রাসার প্রফেসর আবুল মহসিন মো. ইয়াহিয়া খাঁন, অধ্যক্ষ আল্লামা কাজী আবদুল আলীম রেজভী, আনজুমান ট্রাস্ট’র সদস্য- মুহাম্মদ কামাল উদ্দিন চৌধুরী, মুহাম্মদ সাহাজাদ ইবনে দিদার, মুহাম্মদ আনোয়ারুল হক, শেখ নাসির উদ্দিন আহমেদ, মুহাম্মদ তৈয়বুর রহমান, মোহাম্মদ আলী, মুহাম্মদ আবদুল হামিদ, নূর মোহাম্মদ কন্ট্রাক্টর, তসকীর আহমেদ, মুহাম্মদ নুরুল আমিন, মুহাম্মদ আবদুল কাদির খোকন, মুহাম্মদ কমরুদ্দিন সবুর, মোনাফ সিকদার, মুহাম্মদ নুরুচ্ছফা, আশেক রসুল খান বাবু, মোহাম্মদ হোসেন খোকন, আনজুুমান রিসার্স সেন্টারের মহাপরিচালক আল্লামা আবদুল মানøান, দায়েম নাজির জামেয়া আহমদিয়া সুনিøয়া জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ আবুল আসাদ মুহাম্মদ জুবাইর, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম, গাউসিয়া কমিটি বাংলাদেশ’র কেন্দ্রীয় পর্ষদের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার, যুগ্ম মহাসচিব মুহাম্মদ মাহবুব খান, সাংগঠনিক সম্পাদক এস.এম.মাহবুব এলাহী সিকদার, চট্টগ্রাম মহানগর’র আর.ইউ.চৌধুরী শাহীন, মাওলানা মুহাম্মদ আবদুল্লাহ, ছাবের আহমেদ, মুহাম্মদ মনোয়ার হোসেন মুনèা, মুহাম্মদ আজাদ, মুহাম্মদ সুরুজ, এরশাদ খতিবী, মুহাম্মদ নুরুদ্দিনসহ অন্যান্য কর্মকর্তা-সদস্যবৃন্দ, উত্তর জেলার সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা-সদস্যবৃন্দ, দক্ষিণ জেলার সম্পাদক মুহাম্মদ হাবিবুল্লাহসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ, জামেয়ার উপাধ্যক্ষ মাওলানা ড. আ.ত.ম লিয়াকত আলী আল্লামা কাজী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, মাওলানা মুহাম্মদ আবদুল কাদের, মাওলানা মুহাম্মদ সাহিদার রহমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ,কাদেরিয়া তৈয়াবিয়া কামিল মাদ্রাসার হাফেজ মাওলানা মুহাম্মদ মনিরুজ্জামান, আনজুমাস সিকিউরিটি ফোর্সের সদস্যবৃন্দ, হাজার হাজার পীরভাই, ভক্ত-অনুরক্ত, উম্মতী মুহাম্মদী (দ.) প্রমুখ। পরিশেষে হুজুর কেবলা আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্্ (মা.জি.আ.) বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলিম উম্মাহ’র শান্তি, সমৃদ্ধি ও উনèতি কামনা করে দো’য়া ও মুনাজাত পরিচালনা করেন।

আজ শনিবার নামাজে যোহর পশ্চিম পটিয়া পূর্ব কৈয়গ্রাম সাবেরিয়া খলিলিয়া ইসলামিয়া সুনিèয়া মাদ্াসার সালনা জলসা এবং বাদ আছর জহির ফিলিং স্টেশন ময়দান, সুচিয়া, পাঠানদন্ডী চন্দনাইশে অনুষ্ঠিতব্য রাহমাতুল্লিল আলামীন কনফারেন্স এ হুজুর কেবলা আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্্ (মা.জি.আ.) প্রধান মেহমান’র আসন অলংকৃত করবেন এবং সাহেবজাদা হযরতুলহাজ¦ সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্ (মা.জি.আ.) প্রধান বক্তা হিসেবে মাহফিলে বক্তব্য রাখবেন।

উল্লেখ্য, হুজুর কেবলাবৃন্দ আগামী সোমবার (৯ অক্টোবর) সকাল ৮টায় বাংলাদেশ বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন।
আল্লাহ-রাসূল ও হযরাতে মাশায়েখ কেরামের সন্তষ্টি অর্জনের লক্ষে অনুষ্ঠিতব্য মাহফিলে ও নামাজে অংশগ্রহণের জন্য আনজুমান ট্রাস্ট‘র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন উম্মতে মুহাম্মাদী ও সিলসিলার আশেকানবৃন্দকে আহবান জানিয়েছেন। বিজ্ঞপ্তি