জলাবদ্ধতার স্থায়ী সমাধানে করণীয় ঠিক করবেন মেয়র

সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন প্রবল বর্ষণে নগরীর প্রচুর রাস্তার ক্ষয়ক্ষতি হয়েছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত রাস্তার জরিপ সম্পন্ন করে বুধবার থেকে একমাসের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফেরাতে সড়ক সংস্কারের কাজ শুরু হয়েছে। শীঘ্রই আমরা অন্যান্য সংস্থাগুলোর সাথে বসে চট্টগ্রামের জলাবদ্ধতার স্থায়ী সমাধানে করণীয় নির্ধারণ করব।

তিনি গতকাল বৃহস্পতিবার বহদ্দারহাটের হক মার্কেট প্রাঙ্গণে বৃষ্টিতে গৃহবন্দি ৩০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা মোহাম্মদ সোহেলের উদ্যাগে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

দ্রুততম সময়ে নগরীর যোগাযোগ ব্যবস্থাকে স্বাভাবিক করতে কাউন্সিলর ও চসিক কর্মীদের সমন্বয়ে কাজ চলছে বলে জানান মেয়র রেজাউল করিম।

তিনি বলেন, করোনা মহামারির সময় যেভাবে সবাইকে সাথে নিয়ে ঝাঁপিয়ে পড়েছি সেভাবে এবারও কাউন্সিলরদের সাথে নিয়ে পানিতে গৃহবন্দি হওয়া মানুষদের বাসায় ত্রাণ পৌঁছে দিচ্ছি।

চট্টগ্রামে গত ৩০ বছরের মধ্যে এবার রেকর্ড সর্বোচ্চ বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় ভোগা নাগরিকদের মাঝে রোববার থেকে মেয়র রেজাউলের পক্ষে ত্রাণ বিতরণ করছেন কাউন্সিলররা। এছাড়া চসিকের পক্ষ থেকে প্রত্যেক কাউন্সিলরকে ত্রাণ বরাদ্দ দেয়া হয়েছে যা থেকে কাউন্সিলররা জলাবদ্ধতায় সঙ্কটে থাকা নাগরিকদের ত্রাণ পৌঁছে দিচ্ছেন।

৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডে ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর এসরারুল হক, লায়ন এম আশরাফুল আলমসহ এলাকাবাসী। বিজ্ঞপ্তি