ছোট ভাইকে গুলি করলেন রামগড় পৌরসভা মেয়র!

নিজস্ব প্রতিনিধি, রামগড় :

খাগড়াছড়ির রামগড়ে পারিবারিক বিরোধকে কেন্দ্র করে ভাইদের মধ্যে হাতাহাতির ঘটনায় ছোট ভাইকে গুলি করার অভিযোগ উঠেছে রামগড় পৌরসভার মেয়র কাজী শাহাজান রিপনের বিরুদ্ধে।
গত রোববার রাত ৯টার দিকে তাদের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ সহোদর কাজী শাহরিয়ার ইসলাম সাহেদকে আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
এ সময় তাদের আরেক ভাই জিয়াউল হক শিপনও মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ঘটনার প্রত্যক্ষদর্শী তাদের আরেক ভাই কাজী সাইফুল ইসলাম শিমুল জানান, দীর্ঘদিন ধরে অন্যায়ভাবে পারিবারিক সম্পত্তি দখল এবং টাকা আত্মসাতের কারণে মেয়র কাজী রিপনের সঙ্গে তাদের অপর ভাইদের দ্ব›দ্ব চলে আসছিল। সে কারণে এ ঘটনা ঘটে। ‘ওই রাতে বাড়ির সীমানায় প্রবেশের মুহূর্তেই মেয়র কাজী শাহজাহান রিপন ও তাদের অপর ভাই জিয়াউল হক শিপন কাজী সাহেদকে কিল, ঘুষি মেরে মাটিতে ফেলে দেয়। একপর্যায়ে কাজী শাহজাহান রিপন ক্ষিপ্ত হয়ে তার পায়ে একাধিক গুলি করে’। এতে সে অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসার পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুজ্জামান জানান, ‘পৌর মেয়র কাজী রিপন এবং তার ভাইদের মাঝে পৈতৃক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন দ্ব›দ্ব চলছে। এর জের ধরে ভাইদের মাঝে এ ঘটনা ঘটে থাকতে পারে। গুলিবিদ্ধ হয়ে একজন আহত এবং অন্যজনের মাথায় আঘাত পাওয়ার খবর শুনেছি’। তবে এ নিয়ে থানায় এখন পর্যন্ত কোন পক্ষই অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।