ছুরিকাঘাতে আহত অটোরিকশা চালকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া »

লোহাগাড়া উপজেলায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত সাতকানিয়ার অটোরিকশার চালক মো. সাইমন (১৮) মারা গেছেন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর সাড়ে ৫টার দিকে তাঁর মৃত্যু হয়। তিনি সাতকানিয়া এলাকায় ব্যাটারিচালিত অটোরিক্সা চালিয়ে সংসার চালাতেন।
সাইমন উপজেলার ছদাহা ইউনিয়নের ফজলুর পাড়া এলাকার অটোরিকশা চালক মো. সিরাজুল ইসলামের ছেলে। এ ব্যাপারে নিহতের বাবা বাদি হয়ে লোহাগাড়া থানায় ৩ জনকে আসামি করে এজাহার দায়ের করেছেন।
নিহত সাইমনের বাবা সিরাজুল ইসলাম বলেন, ‘২৩ জুলাই রাত আনুমানিক ৯টার দিকে কয়েকজন দুর্বৃত্ত যাত্রী সেজে কেরানীহাট থেকে সাইমনের অটোরিকশায় ওঠে। প্রথমে তারা ঠাকুরদিঘী যাবে বলে ভাড়া করলেও পরে কয়েক দফায় কথা বলে কৌশলে সাইমনকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক দিয়ে চুনতি এলাকায় নিয়ে যায়। তাকে নির্জন স্থানে ছুরিকাঘাত করে গুরুতর আহত অবস্থায় রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।
আহত অবস্থায় পথচারীরা দেখতে পেয়ে সাইমনকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ওই রাতেই চমেক হাসপাতালে পাঠানো হয়। এরপর দীর্ঘ সময় অস্ত্রোপচার শেষে তাঁকে পরদিন ভোরে হাসপাতালের ২৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার ভোরে তাঁর মৃত্যু হয়’।
সাইমনের বাবা সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘পারিবারিক বিরোধের জের ধরেই আমার ছেলেকে যাত্রী বেশে দূরে নিয়ে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাত করা হয়। সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল যেহেতু লোহাগাড়া, এ বিষয়ে লোহাগাড়া থানা প্রশাসন ব্যবস্থা নেবে। তারপরেও আমরা বিষয়টির বিস্তারিত খোঁজ নিচ্ছি।’