চুরিকৃত ১৯ ভরি স্বর্ণ মিললো চা দোকানে

নিজস্ব প্রতিবেদক »

নগরীর কোতোয়ালী থানার হাজারি গলির একটি স্বর্ণের দোকান থেকে চুরির ঘটনায় করা মামলায় একজনকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে চুরি হওয়া ১৯ ভরি ৫ আনা ৪ রত্তি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার নগরীর চান্দগাঁও এর ওয়াসা রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আটক মো. আমির হোসেন (৩৮) চান্দগাঁও থানার মধ্যম মোহরা এলাকার মৃত আব্দুস সালামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহেদুল কবির বলেন, ‘গত দুদিন আগে হাজারি লেনের উদয়ন জুয়েলার্সে চুরির ঘটনা ঘটে। এতে ঐ জুয়েলার্সের লকার থেকে ১৯ ভরির বেশি সোনা চুরি করা হয়। এ ঘটনায় দোকানের মালিক শিবপদ ধর থানায় মামলা দায়ের করেন।’

তিনি আরও বলেন, ‘মামলার ভিত্তিতে ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ চেক করে ওয়াসা রোডের মোহরা এলাকায় অভিযান চালিয়ে আমির হোসেনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চুরির ঘটনায় ঐ ব্যক্তি জড়িত বলে স্বীকার করেছেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে একটি চায়ের দোকানের ক্যাশের ভেতরে লুকানো অবস্থায় ১৯ ভরি ৫ আনা ৪ রত্তি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আমির হোসেনকে হাজতে প্রেরণ করা হয়।

জানা গেছে, আমির প্রতিদিন বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে জুয়েলারি, মুদি দোকানসহ বিভিন্ন দোকান টার্গেট করে চুরির জন্য। পরে সুবিধাজনক সময়ে গিয়ে সে দোকান থেকে চুরি করে মালামাল নিয়ে আসে।’

রোববার সকালে আমির ক্রেতা সেজে উদয়ন জুয়েলার্সে গিয়েছিলেন। মালিককে বিয়ের জন্য বেশকিছু স্বর্ণালঙ্কার কেনার কথা বলে পরদিন আসবেন জানিয়ে মালিকের ফোন নম্বর নিয়ে আসেন।

সোমবার সকালে আমির হাজারি লেইনে দোকানের কাছে গিয়ে মালিককে ফোন করে তার দোকান চিনছেন না জানিয়ে এগিয়ে নিতে বলেন। জুয়েলার্স মালিক এগিয়ে আনতে দোকান থেকে বের হয়। এ সুযোগে আমির দোকানে ঢুকে ভল্ট খুলে বিভিন্ন ধরনের স্বর্ণের অলঙ্কার চুরি করে নিয়ে যায়।