চাইলেই আমাকে ছাড়িয়ে যেতে পারো : মেসিকে আলভেস

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »
বার্সেলোনাকে বিদায় বলার ক্ষণে লিওনেল মেসির মনে পড়েছিল দানি আলভেসের কথা। জানিয়েছিলেন, একসময়ের সতীর্থের ট্রফি জয়ের রেকর্ড স্পর্শ করাই তার আগামীর লক্ষ্য। পরের দিনই আবেগময় এক পোস্টে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দিলেন প্রতিউত্তর-চাইলেই তুমি আমাকে ছাড়িয়ে যেতে পারো।
নিজেদের বিশাল দেনার ভার আর লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বাধার কারণে মেসির সঙ্গে চুক্তি করতে পারেনি বার্সেলোনা। এরপর গত রোববার সংবাদ সম্মেলনে আসেন আর্জেন্টিনা অধিনায়ক। সেখানে ক্যারিয়ারের নতুন পর্ব, নতুন লক্ষ্যের কথা শোনাতে গিয়ে আলভেসের কাছ থেকে অনুপ্রেরণা পাওয়ার কথা বলেছিলেন ৩৪ বছর বয়সী তারকা।
২০০৮-০৯ থেকে আট মৌসুম বার্সেলোনার জার্সিতে খেলেছেন আলভেস। কাম্প নউয়ে দলটির হয়ে ছয়টি লা লিগা, তিনটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপসহ জিতেছেন মোট ২৩টি শিরোপা। এরপর ইউভেন্তুস, পিএসজি হয়ে যোগ দেন স্বদেশি ক্লাব সাও পাওলোয়।
জাতীয় দলের হয়ে দুটি করে জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন্স কাপ। কদিন আগে জিতলেন অলিম্পিক সোনা। সব মিলিয়ে আলভেস শিরোপা জিতেছেন ৪৩টি, মেসির চেয়ে সাতটি বেশি। বার্সেলোনায় মেসির সঙ্গে তার রসায়ন হয়ে রয়েছে ইতিহাসের অংশ। বার্সেলোনায় থাকাকালীন মেসির গোলে সবচেয়ে বেশি অ্যাসিস্ট করেছেন আলভেস। এখনও মেসির গোলে লুইস সুয়ারেসের পর দ্বিতীয় সর্বোচ্চ অ্যাসিস্ট তার।
এবার মাঠের বাইরে থেকে একসময়ের প্রিয় সতীর্থের প্রেরণা হতে পেরে গর্বিত ৩৮ বছর বয়সী এই ফুটবলার। কৃতজ্ঞতা জানালেন অসাধারণ গল্পের অংশ করায়।
ইনস্টাগ্রামে সোমবার একটি ছবি পোস্ট করেছেন আলভেস। ছবিতে মেসিকে কাঁধে নিয়ে গোল উদযাপন করছেন তিনি। ক্যাপশন দিয়েছেন আবেগঘন।
“সবার চেয়ে সেরা (মেসি), তুমি যখনই চাও আমাকে ছাড়িয়ে যেতে পারো, এটা হবে তোমার জন্য আমার আরও এক অ্যাসিস্ট। আমার জীবনসঙ্গীর পর তুমি হলে আমার সেরা জুটি। আমাদের যা দিয়েছো, সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ। ধন্যবাদ সবকিছু ভাগাভাগি করার জন্যে এবং তোমার গল্পের অংশ হওয়ার সুযোগ করে দেওয়ায়।”