চন্দনাইশে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ »

চন্দনাইশে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গত সোমবার চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. নজরুল ইসলাম চৌধুরী এ কার্যক্রমের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাছরীন আক্তারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী, পৌর মেয়র মু. মাহাবুবুল আলম খোকা। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ স্মৃতি রানী সরকার।

২০২২-২৩ অর্থবছরের আওতায় আমন মৌসুমে  ৩০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে চন্দনাইশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে বিনামূল্যে আমনধানের ভিত্তিবীজ ও সার বিতরণ করা হয়। প্রতিজন কৃষককে ৫ কেজি করে আমনধান বীজ ও ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান মওলানা মো. সোলাইমান ফারুকী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুমা ভট্টাচার্য্য, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. ইমরান হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরু, বরমা ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান খোরশেদ আলম টিটু, কাঞ্চনাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল শুক্কুর, বৈলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস. এম সায়েম, হাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট খোরশেদ বিন ইছহাক, চন্দনাইশ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নবাব আলী, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ,  চন্দনাইশ উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ ও প্রণোদনাপ্রাপ্ত কৃষকগণ উপস্থিত ছিলেন।