চট্টগ্রামে ২ দিনের এসএসসি পরীক্ষা স্থগিত, বন্ধ থাকবে চবি

ফাইল ছবি

সুপ্রভাত ডেস্ক »

ঘূর্ণিঝড় মোখা’র আঘাত হানার আশঙ্কায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন রোববার ও সোমবারের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুইদিন সব ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে।

গতকাল শনিবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজার জেলায় রোববার ও সোমবার অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া পরীক্ষার সময়সূচি ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

তবে অন্য কোনো বিজ্ঞপ্তি জারি না হলে অন্যান্য দিনের পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে বলে জানান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ। খবর সারাবাংলা’র।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ সারাবাংলাকে জানিয়েছেন, ঘূর্ণিঝড় পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পূর্বনির্ধারিত রোববার ও সোমবারের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। একই সময়ে ক্লাসও স্থগিত থাকবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য ১৫ মে থেকে ২৫ মে পর্যন্ত ১১ দিন বিশ্ববিদ্যালয়ে সব ধরনের একাডেমিক কাজ স্থগিত করা হয়েছিল। তবে ১৫ মে পূর্বনির্ধারিত পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু, ঘূর্ণিঝড় আঘাত হানার শঙ্কা প্রবল হওয়ার পর ১৫ মে অর্থাৎ সোমবারের পরীক্ষাও আর না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১৬ মে মঙ্গলবার থেকে শুরু হওয়ার কথা রয়েছে। ২৫ মে বৃহস্পতিবার পর্যন্ত ভর্তি পরীক্ষার সময়সূচি নির্ধারিত আছে।