চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় পাঁচজনের মৃত্যু, শনাক্তের হার ১৫.৪৩ শতাংশ

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন পাঁচজন। এরমধ্যে নগরীতে তিনজন এবং উপজেলায় দুইজন । এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ১৮৩ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৯ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৭ হাজার ৩৫২ জন।

সোমবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্যমতে, গত রোববার চট্টগ্রামের ১০ টি ল্যাবে ১ হাজার ৪১৯ নমুনায় আক্রান্ত হয়েছেন ২১৯ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ১১৯ জন এবং উপজেলায় ১০০ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৭১ হাজার ১২৩ জন এবং উপজেলায় ২৬ হাজার ২২৯ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৭ হাজার ৩৫২ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে তিনজন এবং উপজেলায় দুইজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন পাঁচজন। এ নিয়ে নগরীরে ৬৭০ জন এবং উপজেলায় ৫১৩ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ১৮৩ জন।

ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস  ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৫৮ নমুনার মধ্যে ১২ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬০ নমুনায় ৫৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৬২ নমুনায় ৬৮ জন, এন্টিজেন টেস্টে ১০১ নমুনায় ২০ জন, ইমপেরিয়াল হাসপাতালে ১২৭ নমুনায় ১৩ জন, শেভরণে ১৭২ নমুনায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৩ নমুনায় ৯ জন, আরটিআরএল ল্যাবে ১৯ নমুনায় ১১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৫৮ নমুনায় ১৭ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১৯ নমুনায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের কোন নমুনা পরীক্ষা করা হয়নি।