চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩, শনাক্ত ৪১

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যুর দিনে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের।

রোববার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ৩৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ২০ জন নগরের এবং ২১ জন উপজেলার। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১ হাজার ৮২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৩ হাজার ৭২৯ জন এবং উপজেলার ২৮ হাজার ৯৬ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে নগরের ২ জন এবং উপজেলায় ১ জন। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩০৪ জনে। যার মধ্যে নগরে ৭২০ জন এবং উপজেলায় ৫৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি ল্যাবে ৫৩৩ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতেল ল্যাবে ১৬৪ জনের নমুনা পরীক্ষায় ৬ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৩ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১০৯ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে শেভরণ হাসপাতাল ল্যাবে ৩৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এন্টিজেন পরীক্ষায় ৯১ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৯ জন এবং ল্যাব এইড ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হয়নি।