চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত মারা গেছেন ১৫ জন। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এ সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯২৫ জন। শনাক্তের হার বিবেচনায় ৩৬ দশমিক ৪৬ শতাংশ।

মঙ্গলবার (২০ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে ১০ জুলাই চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিল সর্বোচ্চ ১৪ জন।

চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে দুই হাজার ৫৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৯২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৫৫৩ জন এবং বিভিন্ন উপজেলার ৩৭২ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে লোহাগড়ার ১৭ জন, সাতকানিয়ার ৩ জন, বাঁশখালীর ১০ জন, আনোয়ারার ২৫ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ২৯ জন, বোয়ালখালীর ৭ জন, রাঙ্গুনিয়ার ২৪ জন, রাউজানের ৮০ জন, ফটিকছড়ির ৪৭ জন, হাটহাজারীর ৬৮ জন, সীতাকুণ্ডের ১৭ জন, মিরসরাইয়ের ১৪ জন ও সন্দ্বীপের ১৬ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৫৯৩ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৫ হাজার ৮২  জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৭ হাজার ৫১০ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে ১৫ জন মারা গেছেন। মারা যাওয়া ৫ জন নগরের বাসিন্দা, বাকি ১০ জন নগরীর বাইরের। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮৫৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫২৬ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৩০ জন।