চট্টগ্রামে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধা মিরসরাইয়ে

মিরসরাইয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই »

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, চট্টগ্রামের মধ্যে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধা মিরসরাইয়ে। এখনো মিরসরাইয়ে প্রায় আড়াই হাজার মুক্তিযোদ্ধা বেঁচে আছে।

তিনি গতকাল রোববার সকালে মিঠাছড়া উচ্চ বিদ্যালয় মাঠে নতুন বই বিতরণ, আবু জাফর সাঈদ একাডেমিক ভবন, অধ্যাপক আহম্মদ কবির পাঠাগার উদ্বোধন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সাইফুল্লাহ দিদারের সভাপতিত্বে ও এনায়েত হোসেন মিঠুর সঞ্চালনায় এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ূন কবির খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক উপমা কবির প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন প্রকৌশলী প্রদীপ কুমার সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম ফজলুল হক, মিঠাছরা বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি শাহ আলম নিপু প্রমুখ।

তিনি আরো বলেন, বিশ্বের অন্য কোথাও বছরের প্রথম দিন বই বিতরণের নজির নেই। এমনি কি আমাদের পাশ্ববর্তী দেশ ভারতেও নেই। শুধুমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষে এটা সম্ভব হয়েছে।

মিঠাছরা উচ্চ বিদ্যালয় সর্ম্পকে তিনি বলেন, এই স্কুলের মাঠটি ঐতিহাসিক। এখান থেকে যুদ্ধের প্রস্তুতির অনেক সভা করা হয়েছে। এছাড়া বিদ্যালয় ভবনটি জরাজীর্ণ হওয়ায় আমি নতুন ভবনের জন্য আবেদন করতে বলি। মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের ৪ তলা নতুন ভবন হওয়ায় আমি খুবই আনন্দিত।
এ সময় তিনি ৪ তলা বিশিষ্ট মিঠাছরা উচ্চ বিদ্যালয়ে আবু জাফর সাঈদ নামে নতুন একাডেমিক ভবন, সাবেক প্রধান শিক্ষক অধ্যাপক আহম্মদ কবির পাঠাগারের উদ্বোধন করেন। অনুষ্ঠানে মিঠাছরা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষকদের সম্মাননা দেয়া হয়।