চট্টগ্রামে নমুনা পরীক্ষায় শনাক্ত ৪০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে ২ হাজার ৪৭৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৯৮৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩৯ দশমিক ৯৫ শতাংশ।

সোমবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে ২ হাজার ৪৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৯৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ৬৭৭ জন এবং উপজেলার ৩১২ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১২ হাজার ১১২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৮১ হাজার ৮৬১ জন এবং উপজেলার ৩০ হাজার ২৫১ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষায় ৯৭ জন, বি. আই. টি. আই. ডি. ল্যাবে ৩৮৬ জনের নমুনা পরীক্ষায় ১১৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এছাড়া, ২৯৫ জনের এন্টিজেন পরীক্ষায় ১৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৩৩ জনের নমুনা পরীক্ষায় ১৬২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯১ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৯৬ জনের নমুনা পরীক্ষায় ১৬১ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৭১ জনের  নমুনা পরীক্ষায় ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।