চট্টগ্রামে করোনা : ৯৭১ নমুনায় ৫৪ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রামে করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৪ জন। গত মঙ্গলবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল, কক্সবাজার মেডিক্যাল কলেজ ও শেভরনে ৯৭১ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৫৪ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৭ হাজার ৬৪৪ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৪৯ নমুনার মধ্যে ৬ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪৫ নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৯ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৩০২ নমুনার মধ্যে ১৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১০৬ নমুনায় ৪ জনের , শেভরনে ৫৫ নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৩ জনের, ইম্পেরিয়ালে ৬৮ জনের নমুনায় ৫ জনের এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৪৬ জনের নমুনায় ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি।