চট্টগ্রামে করোনা : ১০৭৯ নমুনায় আক্রান্ত ৯৯

3D illustration of Coronavirus, virus which causes SARS and MERS, Middle East Respiratory Syndrome

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় কেউ মারা যায়নি। এই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৯ জন। এদের মধ্যে নগরীতে ৫৬ জন এবং উপজেলায় ৪৩ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৯৭১ জন। এছাড়া চট্টগ্রামে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৬০৪ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত বুধবার কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৭৯ নমুনায় আক্রান্ত হয়েছেন ৯৯ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ৯ দশমিক ১৭ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৫৬ জন এবং উপজেলায় ৪৩ জন। এ নিয়ে নগরীতে ৪২ হাজার ২৫৭ জন এবং উপজেলায় ১০ হাজার ৭১৪ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৯৭১ জন। এ পর্যন্ত চট্টগ্রাম নগরীতে ৪৩৫ জন এবং উপজেলায় ১৬৯ জনসহ চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ৬০৪ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩১০ নমুনার মধ্যে ১১ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৯১ নমুনায় ৩৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৪ নমুনায় ৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৬৮ নমুনায় ২৬ জন, শেভরনে ১৩৯ নমুনায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪১ নমুনায় ৫ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১৩ নমুনায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলে।