চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১.৯৩ শতাংশ, মৃত্যু ১

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৯ জন। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন।

মঙ্গলবার  (৫ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সোমবার (৪ অক্টোবর) ২৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। তবে ওইদিন করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৫০০ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ১৬ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১ দশমিক ৯৩ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে পটিয়ায় ২, রাউজানে ২, ফটিকছড়িতে ২, হাটহাজারীতে ৪, সীতাকুণ্ডে ১, মিরসরাইয়ে ১, ও সন্দ্বীপে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী ও রাঙ্গুনিয়ায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১ হাজার ৮৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৭৬৬ জন। বাকি ২৮ হাজার ১১৩ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম  নগরীর বাইরে মৃত্যু হয়েছে একজনের। চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৮৫ জনের।