চট্টগ্রামে কমছে করোনা শনাক্তের হার, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে কমছে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘন্টায়  ১১৮৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে উপজেলায় মৃত্যু হয়েছে ১ জনের।

বুধবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ১৩ জন নগরের এবং ৪ জন উপজেলার। শনাক্তের হার ১.৪৩ শতাংশ।

এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১ হাজার ৬৮০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৩ হাজার ৬৪৭ জন এবং উপজেলার ২৮ হাজার ৩৩ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে উপজেলার ১জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৯৬ জনে। যার মধ্যে নগরে ৭১৫ জন এবং উপজেলায় ৫৮১ জন।

গত ২৪ ঘণ্টায়  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষায় ১ জন, বিআইটিআইডি ল্যাবে ৮১২ জনের নমুনা পরীক্ষায় ৪ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতেল ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৫ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এদিকে জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৫ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮ জন এবং ল্যাব এইড ল্যাবে ১ জনের নমুনা পরীক্ষায়  কারোর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি।