চট্টগ্রামকে পরিবেশ দূষণ থেকে রক্ষা করতে হবে

নাগরিক ফোরামের মানববন্ধন

নগরীর চেরাগী পাহাড় চত্বরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
স.ম জিয়াউর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন ফোরামের যুগ্ম মহাসচিব আকরাম হোসেন। ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন স্বাগত বক্তব্য রাখেন।
প্রধান অতিথি ছিলেন ফোরামের মহাসচিব মো. কামাল উদ্দিন।
ফোরামের নেতৃবৃন্দ বলেন চট্টগ্রাম আজ বহুমুখী পরিবেশ দূষণের শিকার। গাড়ির কালো ধোয়া, হাইড্রোলিক হরণ, পাহাড় কর্তন, নদী নালা খাল বিল ভরাট নিত্যনৈতিক বিষয় হয়ে দাড়িয়েছে। প্রতিদিন দূষণের শিকার হচ্ছে প্রতিটি মানুষ। তাই অবিলম্বে চট্টগ্রামকে দূষণ মুক্ত করতে হবে।
ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন শুভেচ্ছা বক্তব্যে বলেন আমরা পরিবেশ রক্ষার আন্দোলন শুরু করেছিলাম ৮০’র দশকে। যত্রতত্র ময়লা আবর্জনা ও পলিথিনের কারণে নালা নর্দমা ভরাট হয়ে নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। পরিবেশ দূষণ থেকে বাঁচার জন্য প্রতিটি নগরবাসীকে সোচ্চার ও সচেতন হতে হবে।
ফোরামের মহাসচিব মো. কামাল উদ্দিন বলেন নগরীর ভিতরে এবং বাইরে যেসব পাহাড় রয়েছে তা আজ ভূমিদসুদের কবলে পড়ে অস্তিত্ব হারাচ্ছে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন কামরুল ইসলাম, শাহরিয়ার রিপন, লাভলী ডিও, মাসুদ রানা, ফোরকান আহমেদ, সজল বাবু, মোহাম্মদ আইয়ুব, সবিতা রানি বিশ্বাস, সাজেদা বেগম সাজু, রতœা আক্তার, জান্নাতুল ফেরদৌস ঝিনুক, মো. কালিম শেখ, বিধান বড়–য়া, বায়েজিদ ফরাজি, হাসান মুরাদ, এম এ হাসেম, মাইনুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি