গিনেস বুকে এক সঙ্গে তিন রেকর্ড শিক্ষার্থী আয়মানের

নিজস্ব প্রতিবেদক, হাটহাজারী »

গিনেস বুকে এক সঙ্গে তিনটি রেকর্ড গড়ার কৃতিত্ব অর্জন করেছেন হাটহাজারী পৌরসভা এলাকার আয়মান মোহাম্মদ। মিনিটে ২১২ বার বল স্পর্শ করা, ত্রিশ সেকেন্ডে ১১৪ বার বল ট্যাপ করা এবং ত্রিশ সেকেন্ডে দুই পায়ে সর্বোচ্চ ৯৩ বার বল নিয়ন্ত্রণ রাখা। এই তিনটি ক্যাটাগরিতে রেকর্ড গড়েছে শিক্ষার্থী আয়মান। নিয়মিত পরিশ্রমের ফলে সফলতা এসেছে বলে জানান তিনি।

আয়মান হাটহাজারী উপজেলার ৮ নম্বর মেখল ইউনিয়নের হাশিমারপুল এলাকার আমান শাহ্ বাড়ির প্রবাসী মো. মুসার দ্বিতীয় ছেলে। বর্তমানে পরিবারসহ হাটহাজারী পৌরসভা এলাকার শায়েস্তা খাঁপাড়ায় একটি ভাড়াবাসায় বসবাস করে। চার ভাইবোনের মধ্যে আয়মান সর্বকনিষ্ঠ।

গেলো বছর আগস্টে গিনেস বুকে ওয়ার্ল্ড রেকর্ডের জন্য তিনটি ইভেন্টে আবেদন করেন আয়মান। এর মধ্যে পা দিয়ে এক মিনিট ত্রিশ সেকেন্ডে সর্বোচ্চ টোকা দেয়ার রেকর্ডের জন্য আবেদন করেন। যা দি মোস্ট ফুটবল টো টাইপস ইন ওয়ান মিনিট ও থারটি সেকেন্ডস নামে পরিচিত। এর আগে এক মিনিটে সর্বোচ্চ ২০৮ বার ফুটবল ছোঁয়ার রেকর্ড ছিল। সেই রেকর্ড ভেঙে ২১২ বার রেকর্ড গড়ে হাটহাজারীর এই শিক্ষার্থী। একই ইভেন্টে ত্রিশ সেকেন্ডে ১০৭ বার ফুটবল ছোঁয়ার রেকর্ড ছিল বাংলাদেশের মুনতাকিমের। সেই রেকর্ড ভেঙে ১১৪ বার টোকা দেয়ারও রেকর্ড গড়ে এই তরুণ।

ফুটবল দিয়ে নানান শারীরিক কসরতে বেশ পটু হাটহাজারী সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী আয়মানের এমন সফলতায় এলাকাবাসীও মহাখুশি। তার এমন সাফল্যে তাদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

গতকাল শনিবার দুপুরে আয়মান মোহাম্মদ সুপ্রভাতকে বলেন, ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যমে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে প্রতিযোগিতা সম্পর্কে জানার পর থেকে এ নিয়ে চর্চা শুরু করি। তারপর থেকে কঠোর অনুশীলনের মাধ্যমে এই সাফল্য অর্জন করেছি। কৃতি এই শিক্ষার্থী বলেন, সব হচ্ছে নিজের ইচ্ছে শক্তির উপর। নিজের দেশের হয়ে কিছু করতে পেরেছি সেটাই আমার জন্য খুবই গর্বের বিষয়।

উল্লেখ্য, শুধু এই তিনটি রেকর্ড নয়, এর আগে এক মিনিটে বেশি কয়েন সাজিয়ে রাখার ইভেন্টেও রেকর্ড গড়েছিলেন আয়মান মোহাম্মদ।