গভীর রাতে আলীকদমেও হামলা

সুপ্রভাত ডেস্ক »

বান্দরবান জেলার রুমা ও থানচি উপজেলার পর এবার আলীকদমে পুলিশ ও সেনাবাহিনীর একটি যৌথ তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। শুক্রবার রাত পৌনে ২টার দিকে উপজেলার ২৬ মাইলের ডিম পাহাড় এলাকায় এ হামলা হয়।

উপজেলার ২৬ মাইলের ডিম পাহাড় এলাকায় সন্ত্রাসীরা গাড়িতে করে এসে তল্লাশি চৌকি ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। বাধা দিলে তারা গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। পরে হামলাকারীরা সেখান থেকে পিছু হটে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে জেলার থানচি উপজেলায় পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সঙ্গে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। রাত সাড়ে ৯টার পর গোলাগুলি থামলেও সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে রুমা বাজার এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

দুই বছর আগে পাহাড়ে আত্মপ্রকাশ করা সশস্ত্র গোষ্ঠী কেএনএফ (কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট) রুমার ঘটনার ১৭ ঘণ্টার মাথায়, বুধবার বেলা একটার দিকে থানচি বাজারে গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে। তারা সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকের স্থানীয় শাখা থেকে টাকা লুট করে।