ক্যাম্পাস-অনলাইনে একযোগে ইডিইউর ভর্তি পরীক্ষা

ক্যাম্পাস ও অনলাইনে একযোগে ভর্তি পরীক্ষা নিয়েছে চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। ক্যাম্পাসে অনুষ্ঠিত পরীক্ষায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যসুরক্ষা মেনে ভর্তিচ্ছুদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ ও আসন বিন্যাস করা হয়। ফল ২০২১ সেমিস্টারের ভর্তি পরীক্ষা গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী তিনটি স্কুলের অধীনে ছয়টি বিভাগে পৃথকভাবে অনুষ্ঠিত হয়।
বিভাগগুলো হলো-¯œাতক পর্যায়ে বিবিএ, বিএ ইন ইংলিশ, বিএ ইন ইকনোমিক্স, বিএসসি ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইন ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইলেক্ট্রিকাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং। ¯œাতকোত্তর পর্যায়ে এমবিএ’র পরীক্ষা ২৭ আগস্ট ও ইভিনিং ইঞ্জিনিয়ারিংয়ের পরীক্ষা ২৯ আগস্ট অনুষ্ঠিত হবে।
ভর্তিচ্ছুরা ক্যাম্পাসে ও অনলাইনে একই ই-প্ল্যাটফর্ম ব্যবহার করে অংশ নিয়েছে এ ভর্তিপরীক্ষায়। ফলে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীরা ক্যাম্পাসে আসা বা অনলাইন দুটোর যেকোনোটি বেছে নেয়ার সুযোগ থাকায় প্রত্যেকের নিজের প্রয়োজন ও পছন্দ অনুসারে পরীক্ষাক্ষেত্র বেছে নিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে ভালো মানের শিক্ষার্থী খুঁজে বের করতে সবসময়ই সচেষ্ট। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীর মান ধরে রাখতে করোনা অতিমারীর মাঝেও ক্যাম্পাসে ও অনলাইনে একযোগে ভর্তি পরীক্ষা গ্রহণ করেছি। আন্তর্জাতিকভাবে স্বীকৃত ও বিশ্বের প্রথম সারির বিশ্ববিদ্যালয়গুলোতে ব্যবহৃত অনলাইন প্ল্যাটফর্ম এবং কৌশলগত পদ্ধতি ব্যবহার করে এ পরীক্ষা গ্রহণ করছি।
উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বলেন, করোনার মাঝে আমাদের ভর্তি পরীক্ষা গ্রহণ বন্ধ ছিলো না। বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে করোনার সাধারণ ছুটির মধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ করে দৃষ্টান্ত স্থাপন করেছিলাম। সুরক্ষিত ক্যাম্পাস ও অনলাইন প্ল্যাটফর্মের মেলবন্ধন ঘটিয়ে ‘ফ্লিপড ক্লাসরুম’ কৌশলে ক্লাস নেয়ার জন্যও প্রস্তুত। বিজ্ঞপ্তি